Advertisement
০১ ডিসেম্বর ২০২২
Ramnath kovind

PM Narendra Modi: বিদায়ী রাষ্ট্রপতিকে ‘অপমান’ করেছেন মোদী! বিরোধীদের অভিযোগকে ‘অপ্রাসঙ্গিক’ বলল টুইটার

কোবিন্দকে তাঁর কর্মজীবনের বিদায়ী অনুষ্ঠানে ‘অপমান’ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একটি ভিডিয়ো প্রকাশ করে এমনই অভিযোগ বিরোধীদের।

গত ২৩ তারিখে সংসদের সেন্ট্রাল হলে মোদী-কোবিন্দ।

গত ২৩ তারিখে সংসদের সেন্ট্রাল হলে মোদী-কোবিন্দ। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ জুলাই ২০২২ ০৯:৫০
Share: Save:

দেশের চতুর্দশ রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে তাঁর কর্মজীবনের বিদায়ী অনুষ্ঠানে ‘অপমান’ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নেটমাধ্যমে একটি ভিডিয়ো প্রকাশ করে এমনই অভিযোগ করলেন বিরোধীরা। অভিযোগ, কোবিন্দ যখন সংসদের সেন্ট্রাল হলে মোদী-সহ উপস্থিত সাংসদদের নমস্কার জানাচ্ছেন, তখন প্রধানমন্ত্রীর মুখ ছিল ক্যামেরার দিকে। রবিবার এই ভিডিয়ো নিয়ে উত্তাল হয় নেটমাধ্যম। যদিও এই ভিডিয়োকে ‘অপ্রাসঙ্গিক’ বলে জানিয়ে দিয়েছে টুইটার। গোটা ভিডিয়োর একটি ছোট অংশ তুলে পোস্ট করায় এই বিভ্রান্তি বলেও জানিয়েছে তারা।

Advertisement

ওই ভিডিয়োয় দেখা যাচ্ছে, রামনাথ কোবিন্দ সবার সঙ্গে সৌজন্য বিনিময় করছেন। কিন্তু প্রধানমন্ত্রী চেয়ে আছেন ক্যামেরার দিকে। এই ভিডিয়ো পোস্ট করে টুইটারে টিআরএসের আইটি প্রধান ওয়াই সতীশ রেড্ডির কটাক্ষ, ‘যখন ছবি তোলা বিদায়ী রাষ্ট্রপতির থেকেও জরুরি।’ আপের সঞ্জয় সিংহও এই একই ভিডিয়ো পোস্ট করে লেখেন, ‘কী অপমান! এঁরা এই রকমই। যখন আপনার সময় শেষ, তখন এঁরা আপনার দিকে ফিরেও তাকাবে না।’ একই দাবি করেন আপের মুখপাত্র-সহ অন্য নেতারাও।

এই ভিডিয়ো ভুয়ো না হলেও কিছুটা কেটে বানানো। সংসদ টিভিতে দেখানো পুরো ভিডিয়োয় দেখা যাচ্ছে এমন কোনও ঘটনা ঘটেনি। গত ২৩ জুলাইয়ের ওই ভিডিয়ো নিয়ে টুইটারও তাদের বক্তব্য জানিয়ে দিয়েছে।

রবিবার, ২৪ জুলাই রাষ্ট্রপতি ভবনে শেষ দিন ছিল বিদায়ী রাষ্ট্রপতি কোবিন্দের। বিদায়বেলায় জাতির উদ্দেশে ভাষণে তিনি জানান, একবিংশ শতাব্দীকে জয় করতে সক্ষম ভারত। আর তাঁকে দেশের সর্বোচ্চ সাংবিধানিক পদে কাজ করার সুযোগ করে দেওয়ার জন্য তিনি সমস্ত ভারতীয়ের কাছে কৃতজ্ঞ। তিনি বলেন, “পাঁচ বছর আগে, আপনারা আমাকে বিশ্বাস করেছিলেন এবং আমাকে রাষ্ট্রপতি নির্বাচিত করেছিলেন। আমি সমস্ত ভারতীয় এবং তাঁদের জনপ্রতিনিধিদের প্রতি আমার কৃতজ্ঞতা প্রকাশ করছি।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.