Advertisement
০১ মে ২০২৪
PM Narendra Modi Security Breach

প্রধানমন্ত্রীর নিরাপত্তা বলয় ভাঙল কর্নাটকে, মালা হাতে মোদীর কাছে পৌঁছে গেলেন যুবক

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিরাপত্তার বেষ্টনী ভেঙে ঢুকে পড়লেন এক ব্যক্তি। কর্নাটকের হুবলিতে রোড শোয়ের সময় নিরাপত্তার বেষ্টনী টপকে আচমকাই এক ব্যক্তি ফুলের মালা নিয়ে তাঁর খুব কাছে চলে আসেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিরাপত্তা গলদ। ছবি: সংগৃহীত।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিরাপত্তা গলদ। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৩ ১৬:৪১
Share: Save:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিরাপত্তার বেষ্টনী ভেঙে ঢুকে পড়লেন এক যুবক। কর্নাটকের হুবলিতে রোড শোয়ের সময় নিরাপত্তার বেষ্টনী টপকে আচমকাই এক ব্যক্তি ফুলের মালা নিয়ে তাঁর খুব কাছে চলে আসেন। তাঁকে সঙ্গে সঙ্গে সরিয়ে দেন প্রধানমন্ত্রীর দায়িত্বে থাকা নিরাপত্তারক্ষীরা। জাতীয় যুব উৎসব উপলক্ষে হুবলিতে গিয়েছিলেন প্রধানমন্ত্রী।

এই ঘটনার পরই প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। বৃহস্পতিবার হুবলিতে রোড শো করছিলেন। রাস্তার দু’পাশে তখন প্রচুর মানুষ ভিড় জমিয়েছিলেন। প্রধানমন্ত্রী তাঁর গাড়ির ফুটবোর্ডে দাঁড়িয়ে রাস্তার দু’পাশে থাকা জনতার উদ্দেশে হাত নাড়ছিলেন। তখনই এই ঘটনা ঘটে। যুবক মালা দেওয়ার চেষ্টা করতেই তাঁকে সরিয়ে দেওয়া হয়। কিন্তু প্রধানমন্ত্রী ওই যুবকের হাত থেকে শেষ মুহূর্তে মালাটি নেন এবং গাড়ির বনেটের উপরে রাখেন।

প্রধানমন্ত্রীর নিরাপত্তায় থাকে স্পেশাল প্রোটেকশন গ্রুপ (এসপিজি)। তার বহির্বলয়ে নিরাপত্তার দায়িত্বে থাকে রাজ্য পুলিশ। সেই সমস্ত বলয় ভেঙে কী ভাবে যুবক ঢুকে পড়লেন, তা নিয়ে প্রশ্ন উঠেছে। যদিও হুবলির পুলিশ কমিশনার দাবি করেছেন, প্রধানমন্ত্রীর নিরাপত্তায় কোনও রকম গাফিলতি হয়নি।

এই প্রথম নয়, গত বছরেও পঞ্জাব সফরে প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিঘ্নিত হয়েছিল। গত বছরের ৫ জানুয়ারি পঞ্জাবের ফিরোজপুরে একটি নির্বাচনী জনসভায় যাওয়ার পথে তাঁর কনভয়কে একটি উড়ালপুলের আটকে দেন বিক্ষোভকারী কৃষকরা। প্রধানমন্ত্রীর সফরপথে উচ্চ নিরাপত্তা বলয় ভেঙে কী ভাবে কৃষকরা ঢুকে পড়লেন তা নিয়ে মামলা সুপ্রিম কোর্ট পর্যন্ত গড়ায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PM Narendra Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE