Advertisement
২০ এপ্রিল ২০২৪
Manohar Parrikar

গোয়ায় দ্বিতীয় বিমানবন্দর উদ্বোধন করলেন মোদী, নামকরণে উঠে এলেন প্রয়াত পার্রীকর

রবিবার সন্ধ্যায় পনজিম থেকে ৩৫ কিলোমিটার দূরে ওই আন্তর্জাতিক বিমানবন্দর উদ্বোধন করেন মোদী। এই বিমানবন্দর আগামী মাস থেকেই চালু হওয়ার কথা।

গোয়ায় প্রাক্তন মুখ্যমন্ত্রী মনোহর পর্রীকর।

গোয়ায় প্রাক্তন মুখ্যমন্ত্রী মনোহর পর্রীকর। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২২ ২৩:৩৭
Share: Save:

গোয়ায় প্রাক্তন মুখ্যমন্ত্রী মনোহর পর্রীকরের (মপা) নামে আন্তর্জাতিক বিমানবন্দর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে বিমানবন্দর উদ্বোধন করে কংগ্রেস সরকারকে কটাক্ষও করলেন তিনি। বললেন, আগের সরকার এই বিমানবন্দরের গুরুত্ব বুঝতে পারেনি। কারণ তঁদের জমানায় বিমানে ভ্রমণ ছিল বিলাসিতা।

রবিবার সন্ধ্যায় পনজিম থেকে ৩৫ কিলোমিটার দূরে ওই আন্তর্জাতিক বিমানবন্দর উদ্বোধন করেন মোদী। এই বিমানবন্দর আগামী মাস থেকেই চালু হওয়ার কথা। দেশের ৮টি শহরকে যুক্ত করবে এই বিমানবন্দর। মোদী জানিয়েছেন, এই বিমানবন্দর দেশের আন্তর্জাতিক বিমান পরিষেবাকে উন্নত করবে।

গোয়ার এই বিমানবন্দরের নাম প্রয়াত মুখ্যমন্ত্রী পাররিকরের নামে করার ঘোষণা করেন গোয়ার বর্তমান মুখ্যমন্ত্রী প্রমোদ সবন্ত। পরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও বলেন, ‘‘গত ৮ বছরে যখনই আমি গোয়ায় এসেছি, প্রচুর ভালবাসা পেয়েছি। সেই ভালবাসাই সুদ সমেত ফেরত দিলাম। গোয়ায় আন্তর্জাতিক বিমানবন্দর হল। আর সেই বিমানবন্দরের নাম ‘গোয়া কে লাডলে’ প্রয়াত মনোহর পর্রীকরের নামে রাখা হল।’’

এর পরই গোয়ার প্রাক্তন কংগ্রেস সরকারকে কটাক্ষ করে মোদী বলেন, ‘‘আগের সরকার অধিকাংশ অর্থ খরচ করেছে এমন সমস্ত পরিকাঠামোয় যা একেবারেই অপ্রয়োজনীয়। অন্য দিকে গোয়ার মানুষ এই বিমানবন্দরের প্রয়োজন দীর্ঘদিন ধরেই অনুভব করছিলেন।’’ ২০১৬ সালে এই বিমানবন্দরের ভিত্তি প্রস্তর স্থাপন করেছিলেন মোদী। রবিবার তিনি বলেন, ‘‘আগের সরকার মধ্যবিত্তদের কথা ভাবেনি একেবারেই। তার কারণ, ওই সরকারের জমানায় বিমানে ভ্রমণ ছিল বিলাসিতা।’’ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। তিনি বলেন, ‘‘ডবল ইঞ্জিন সরকার হলে কী কী উন্নতি হতে পারে তার প্রমাণ এই বিমানবন্দর।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manohar Parrikar Narendra Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE