Advertisement
০৪ অক্টোবর ২০২৩
PM Narendra Modi

অস্কারজয়ী তথ্যচিত্রের ‘নায়ক’ রঘু আর তার পালক পিতামাতার সঙ্গে দেখা করলেন মোদী

তামিলনাড়ুর মুদুমালাই ব্যঘ্র সংরক্ষণ কেন্দ্রে রয়েছে থেপ্পাকাডু হাতি শিবির। সেখানেই থাকে রঘু। ওই হাতি শিবিরেই অস্কারজয়ী তথ্যচিত্রের শুটিং হয়েছিল।

image of Narendra Modi

রবিবার বেল্লি, বোম্মান এবং খুদে রঘুর সঙ্গে দেখা করলেন প্রধানমন্ত্রী। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
চেন্নাই শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৩ ১৫:২৫
Share: Save:

‘দ্য এলিফ্যান্ট হুইসপারারস’ তথ্যচিত্রটি অস্কার জয়ের পরেই টুইটারে শুভেচ্ছা জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এ বার তামিলানাড়ুতে গিয়ে সেই তথ্যচিত্রের চরিত্রদের সঙ্গে দেখা করলেন মোদী। বেল্লি এবং বোম্মান নামে এক দম্পতি ছোট্ট একটি হাতিকে দত্তক নিয়েছিলেন। বাস্তবের সেই গল্প নিয়েই তৈরি হয়েছিল তথ্যচিত্রটি। রবিবার সেই বেল্লি, বোম্মান এবং খুদে রঘুর সঙ্গে দেখা করলেন প্রধানমন্ত্রী।

তামিলনাড়ুর মুদুমালাই ব্যঘ্র সংরক্ষণ কেন্দ্রে রয়েছে থেপ্পাকাডু হাতি শিবির। সেখানেই থাকে রঘু। ওই হাতি শিবিরেই অস্কারজয়ী তথ্যচিত্রের শুটিং হয়েছিল। রবিবার ওই থেপ্পাকাডু হাতি শিবিরেই গেলেন প্রধানমন্ত্রী মোদী। সেখানকার বেশ কিছু ছবি ইতিমধ্যে সমাজমাধ্যমে ভাইরাল। ছবিতে দেখা গিয়েছে, বোম্মান এবং বেল্লির পাশে দাঁড়িয়ে রয়েছেন প্রধানমন্ত্রী। আলতো করে হাত বোলাচ্ছেন রঘুর গায়ে।

প্রধানমন্ত্রী যাওয়ার আগেই মুদুমালাই ব্যঘ্র সংরক্ষণ কেন্দ্রে কড়া নিরাপত্তা জারি হয়। ৭ থেকে ৯ এপ্রিল সেখানকার সব হোটেল এবং হাতি সাফারি বন্ধ রাখা হয়। পর্যটকদের গাড়িও সংরক্ষণকেন্দ্রের ভিতরে প্রবেশ করতে দেওয়া হয়নি। কর্নাটকের মাইসুরু থেকে মুদুমালাই ব্যঘ্র সংরক্ষণ কেন্দ্র পর্যন্ত সড়কেও ছিল নিরাপত্তা। সিনগারাতে হেলিপ্যাডও তৈরি করা হয়েছে। সেখানেই নেমেছে প্রধানমন্ত্রীর হেলিকপ্টার। ব্যঘ্র সংরক্ষণ কেন্দ্রের আশপাশে গ্রামগুলিকেও ঢালাও সাজানো হয়েছে। আদিবাসী এলাকায় বিদ্যুৎ সরবরাহের জন্য ৩০টি খুঁটিও বসানো হয়েছে।

‘দ্য এলিফ্যান্ট হুইসপারারস’ প্রথম ভারতীয় তথ্যচিত্র, যা অস্কার পেয়েছে। অনাথ খুদে হাতি রঘু এবং আম্মুর সঙ্গে এক দম্পতির সম্পর্কই ধরা পড়েছে তথ্যচিত্রে। ছবিটি অস্কার জয়ের পর প্রযোজক গুনিত মোঙ্গা এবংর পরিচালক কার্তিকি গলসালভেসকে টুইটারে অভিনন্দন জানিয়েছিলেন প্রধানমন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE