Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Narendra Modi

PM Modi to US: লম্বা বিমান সফরের মাঝে কাগজপত্রে চোখ বোলানো, টুইটারে আমেরিকাযাত্রার ছবি পোস্ট মোদীর

অ্যান্ড্রুজ বিমানঘাঁটিতে নামার পর প্রধানমন্ত্রী মোদীর কনভয় সোজা চলে যাবে পেনসিলভেনিয়া অ্যাভেনিউয়ের হোটেল উইলার্ডে।

আমেরিকা সফরে প্রধানমন্ত্রী মোদী।

আমেরিকা সফরে প্রধানমন্ত্রী মোদী। টুইটার থেকে নেওয়া।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২১ ০১:৪৪
Share: Save:

প্রেসিডেন্ট জো বাইডেনের আমন্ত্রণে করোনা আবহে উপমহাদেশের গণ্ডি পেরিয়ে প্রথম বার আমেরিকা যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নয়াদিল্লি থেকে বিশেষ বিমানে যাত্রা করেন তিনি। ভারতীয় সময় রাত সাড়ে তিনটে নাগাদ আমেরিকা পৌঁছবেন। লম্বা বিমানযাত্রার একঘেয়েমি কাটাতে প্রধানমন্ত্রী নজর রেখেছেন কাগজপত্রে। সেই ছবি টুইটারে পোস্টও করেছে‌ন।

নয়াদিল্লি থেকে বুধবার রাতে আমেরিকার উদ্দেশে রওনা দেন মোদী। ভারতীয় সময় রাত সাড়ে তিনটে নাগাদ তাঁর বিমান নামবে ওয়াশিংটন ডিসির অ্যান্ড্রুজ বিমানঘাঁটিতে। টুইটারে পোস্ট করা ছবিতে দেখা যাচ্ছে, বিমানে বসে আছেন প্রধানমন্ত্রী। পাশের আসনে রাখা একটি চাকাওয়ালা সুটকেস। তার উপর রাখা বেশ কিছু ফাইলপত্র। আর প্রধানমন্ত্রী মোদী মন দিয়ে তাতে চোখ বোলাচ্ছেন। হাতে কলম। টুইটের ক্যাপশনে মোদী লিখেছেন, ‘লম্বা বিমানযাত্রার আরও একটি অর্থ কাগজপত্রে চোখ বুলিয়ে নেওয়া।’

প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে খবর, অ্যান্ড্রুজ বিমানঘাঁটিতে নামার পর প্রধানমন্ত্রী মোদীর কনভয় সোজা চলে যাবে পেনসিলভেনিয়া অ্যাভেনিউয়ের হোটেল উইলার্ডে। এ যাত্রায় উইলার্ড হোটেলেই থাকবেন ভারতের প্রধানমন্ত্রী। বৃহস্পতিবার প্রধানমন্ত্রী সাক্ষাৎ করবেন, কোয়ালকম, অ্যাডোব, ফার্স্ট সোলার, জেনারেল অ্যাটমিক্স এবং ব্ল্যাকস্টোন সংস্থার সিইও-দের সঙ্গে। তার পর ভারতীয় সময় সকাল এগারোটায় উইলার্ড হোটেলেই অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনের সঙ্গে বৈঠক সারবেন। এর পর আইজেনহওয়ার এগ্‌জিকিউটিভ অফিস বিল্ডিংয়ে মোদীর সঙ্গে দেখা হওয়ার কথা আমেরিকার ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের। ওই বৈঠকের জন্য এক ঘণ্টা সময় ধার্য করা হয়েছে। বৃহস্পতিবারই জাপানের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করার কথা ভারতের প্রধানমন্ত্রীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi usa Joe Biden
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE