Advertisement
২০ এপ্রিল ২০২৪
Narendra Modi

Narendra Modi: ‘যিনি সংসদেই থাকেন না, তাঁর কথার কী জবাব দেব?’ রাহুলকে খোঁচা দিলেন মোদী

সংসদে রাষ্ট্রপতির ভাষণের ধন্যবাদজ্ঞাপক প্রস্তাবে মোদীর অহং এবং বিরোধীদের বিরদ্ধে অশিষ্ট মন্তব্য নিয়ে সরব হয়েছিলেন রাহুল।

নরেন্দ্র মোদী এবং রাহুল গাঁধী।

নরেন্দ্র মোদী এবং রাহুল গাঁধী। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২২ ১০:৩১
Share: Save:

কংগ্রেস নেতা রাহুল গাঁধীর বিরুদ্ধে সংসদে অনিয়মিত হাজির অভিযোগ তুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বুধবার সংবাদ সংস্থা এএনআই-কে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘‘যে ব্যক্তি কথা শোনেন না, হাউসে (সংসদ) হাজির থাকেন না, তাঁকে আমি কী ভাবে জবাব দেব?’’ সম্প্রতি সংসদে বক্তৃতায় রাহুল অভিযোগ করেছিলেন, প্রধানমন্ত্রী বিরোধীদের প্রশ্নের কোনও উত্তর দেন না। সাক্ষাৎকার-পর্বে সেই সংক্রান্ত প্রশ্নেই মোদীর ওই জবাব।

সম্প্রতি সংসদে রাষ্ট্রপতির ভাষণের উপর ধন্যবাদজ্ঞাপক প্রস্তাবের বক্তৃতায় মোদীর বিরুদ্ধে অহং এবং বিরোধীদের উদ্দেশে অশিষ্ট মন্তব্যের অভিযোগ তুলেছিলেন রাহুল। তার প্রেক্ষিতে মোদী বলেছেন, ‘‘কাউকে আক্রমণ করার ভাষা আমার জানা নেই। সেটা আমার স্বভাবও নয়। সংবাদমাধ্যম আমার বক্তৃতার কিছু শব্দ তুলে ধরে বিতর্ক সৃষ্টি করতে পারে।’’

দলগত ভাবেও বিজেপি আক্রমণের রাজনীতি অনুসরণ করে না দাবি করে মোদী বলেন, ‘‘আমরা আলোচনায় বিশ্বাস করি। মাঝেমধ্যে বিতর্ক, বাধাবিপত্তি (সংসদে) হয়। আমি একে স্বাগত জানাই এবং এই কারণেই আমার বিচলিত হওয়ার কোনও কারণ নেই।’’ সংসদে বিরোধীদের তোলা প্রতিটি প্রশ্নের জবাব তার সরকার তথ্য এবং পরিসংখ্যানের ভিত্তিতে দিয়েছে বলেও দাবি করেন প্রধানমন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi Rahul Gandhi Congress BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE