Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Narendra Modi: কোভিড পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক মোদীর! হাজির থাকতে পারেন মমতাও

৭ জানুয়ারি চিত্তরঞ্জন ক্যান্সার হাসপাতালের নতুন ক্যাম্পাস উদ্বোধনের সময় ভার্চুয়াল বৈঠকে মুখোমুখি হন প্রধানমন্ত্রী এবং মুখ্যমন্ত্রী।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৩ জানুয়ারি ২০২২ ১০:২৭
Save
Something isn't right! Please refresh.
মোদী-মমতা

মোদী-মমতা
ফাইল চিত্র ।

Popup Close

ওমিক্রন আবহে দেশে করোনা আক্রান্তের সংখ্যা হু-হু করে বৃদ্ধি পাচ্ছে। তার প্রেক্ষিতে দেশের সামগ্রিক কোভিড পরিস্থিতি পর্যালোচনা করতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বৃহস্পতিবার বিকেলে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন বলে সরকারি সূত্রে জানা গিয়েছে। ওই বৈঠকে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও উপস্থিত থাকতে পারেন বলে সূত্রের খবর।

গত সপ্তাহেই ৭ জানুয়ারি কলকাতায় চিত্তরঞ্জন ক্যান্সার হাসপাতালের নতুন ক্যাম্পাস উদ্বোধনের সময় একটি ভার্চুয়াল বৈঠকে মুখোমুখি হন প্রধানমন্ত্রী এবং মুখ্যমন্ত্রী। তার ঠিক এক সপ্তাহ পরেই ফের একবার এই ভার্চুয়াল বৈঠক। গত বৈঠকে মমতা রাজ্যের কোভিড পরিস্থিতি এবং রাজ্যপাল জগদীপ ধনখড় নিয়ে সরব হয়েছিলেন। বৃহস্পতিবার তাঁরা মুখোমুখি হলে আবার তেমন কোনও বিষয় উঠে আসে কি না, তা-ও দেখার। বিশেষত, যখন বুধবারই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক ঘোষণা করেছে, দেশের মধ্যে কোভিড সংক্রমণে পশ্চিমবঙ্গ এখন শীর্ষে!

অতি সংক্রমণশীল করোনার নতুন রূপ ওমিক্রনের বিস্তার রোধে বিভিন্ন রাজ্যে নতুন করে বিধিনিষেধ জারি করা হয়েছে। প্রধানমন্ত্রী আগেই ঘোষণা করেছিলেন, প্রতিটি রাজ্যের করোনা পরিস্থিতি এবং জনস্বাস্থ্য নিয়ে আলোচনার জন্য মুখ্যমন্ত্রীদের সঙ্গে একটি বৈঠক ডাকা হবে। সরকারি সূত্র জানিয়েছে, প্রধানমন্ত্রী মোদী বৃহস্পতিবারের ভার্চুয়াল বৈঠকে সেই বিষয়েই মুখ্যমন্ত্রীদের সঙ্গে মতবিনিময় করবেন।

Advertisement

রবিবারও একটি উচ্চ স্তরের বৈঠকে কোভিড পরিস্থিতি পর্যালোচনা করে, জেলা পর্যায়ে পর্যাপ্ত স্বাস্থ্য পরিকাঠামো নিশ্চিত করার এবং ১৫-১৮ বছর বয়সিদের টিকাদান অভিযানকে ত্বরান্বিত করার আহ্বান জানিয়েছিলেন প্রধানমন্ত্রী।

প্রসঙ্গত, ২০২০ সালে করোনার প্রাদুর্ভাবের পর থেকেই কোভিড পরিস্থিতি পর্যালোচনা করতে প্রধানমন্ত্রী মোদী বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে দফায় দফায় বৈঠক করেছেন।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement