Advertisement
০৮ মে ২০২৪
Disproportionate Case

গ্রামের হিসাবরক্ষকের কোটি কোটি টাকার সম্পত্তি, বাড়ি থেকে মিলল লাখ লাখ টাকা, বহুমূল্য গয়না

সোলাঙ্কির ব্যাঙ্ক অ্যাকাউন্ট খতিয়ে দেখেছে পুলিশ। আরও কোটি টাকার সম্পত্তি থাকার সম্ভাবনা রয়েছে বলে এক তদন্তকারী দাবি করেছেন। সোলাঙ্কিকে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

Police found crore of property from Village accountant

হিসাবরক্ষকের বাড়িতে তদন্তকারী আধিকারিকেরা। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৩ ১৭:৩৩
Share: Save:

লাখ লাখ টাকা নগদ, সোনা, রুপোর কাঁড়ি কাঁড়ি গয়না উদ্ধার হল গ্রামের এক সাধারণ হিসাবরক্ষকের বাড়ি থেকে। শুধু টাকা বা গয়নাই নয়, ৬টি দোকান, একাধিক ফ্ল্যাট, বেশ কয়েকটি বিলাসবহুল গাড়ি, বিঘা বিঘা জমি-সমেত কয়েক কোটি টাকার সম্পত্তিও বাজেয়াপ্ত করা হয়েছে। মধ্যপ্রদেশের খরগোনের একটি গ্রামের হিসাবরক্ষকের (পাটওয়ারি) এই বিপুল পরিমাণ সম্পত্তি উদ্ধার হওয়ায় স্তম্ভিত হয়ে গিয়েছেন তদন্তকারীরা।

গোপন সূত্রে পুলিশ খবর পেয়েছিল হিসাবরক্ষক জিতেন্দ্র সোলাঙ্কির কোটি কোটি টাকা সম্পত্তির। এক সাধারণ মাপের হিসাবরক্ষক হয়ে কোটি কোটি টাকার সম্পত্তির মালিক কী ভাবে হলেন তা ভাবিয়ে তুলেছে ইনদওরের লোকায়ুক্ত পুলিশকে।

সোলাঙ্কির গৌরীধামের বাড়িতে তল্লাশি অভিযানে গিয়েছিল পুলিশ। প্রাথমিক তদন্তের পর সোলাঙ্কির বাড়ি থেকে ৪ লক্ষ টাকা নগদ, সোনা-রুপোর গয়না উদ্ধার হয়। এ ছাড়াও ইনদওরে ৬টি দোকান, খরগোনে একটি, ঈশ্বরনগরে তিনতলা বাড়ি, এ ছাড়াও কয়েকটি ফ্ল্যাটেরও হদিস পায় পুলিশ।

শুধু গয়না, দোকান বা ফ্ল্যাট নয়, বিলাসবহুল গাড়িও রয়েছে সোলাঙ্কির। ২২ জনের একটি দল তৈরি করে চারটি জায়গায় তল্লাশি অভিযান চালিয়েছিল পুলিশ। তখনই এই সম্পত্তির হদিস পায় তারা। গত ২৬ বছরের চাকরিজীবনে এই সম্পত্তি তৈরি করেছেন বলে দাবি করেছেন সোলাঙ্কি। যদিও তাঁর দাবিতে খুব একটা আমল দিচ্ছেন না তদন্তকারীরা। ইতিমধ্যেই সোলাঙ্কির ব্যাঙ্ক অ্যাকাউন্ট খতিয়ে দেখেছে পুলিশ। আরও কোটি টাকার সম্পত্তি থাকার সম্ভাবনা রয়েছে বলে এক তদন্তকারী দাবি করেছেন। সোলাঙ্কিকে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Disproportionate Case Accountant Madhya Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE