Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Bribe

চোর ধরে চার লাখ টাকায় রফা! ধরা পড়ে চাকরি গেল পুলিশ অফিসারের

এক পুলিশকর্তা জানান, এসআই গুলাব সিংহ চুরির মামলায় অপরাধীদের ধরতে পেরেছিলেন। কিন্তু অভিযুক্তদের ধরেও তিনি ছেড়ে দেন বলে অভিযোগ ওঠে। শোনা যায়, ৪ লক্ষ টাকা নিয়ে তিনি মামলা ধামাচাপা দেন।

চোরের সঙ্গে চুপি চুপি রফা করেছেন পুলিশ অফিসার।

চোরের সঙ্গে চুপি চুপি রফা করেছেন পুলিশ অফিসার। প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
নয়ডা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৩ ১৪:০৫
Share: Save:

চুরির মামলার তদন্তে নেমে চোরের দলকে ধরেও ফেলেছিলেন। কিন্তু অভিযুক্তদের সঙ্গে রফা করেছিলেন তদন্তকারী অফিসার। অভিযুক্তদের কাছ থেকে ৪ লক্ষ টাকা ঘুষ নিয়ে মামলা ধামাচাপা দিয়েছিলেন। শেষরক্ষা হল না। ধরা পড়ে চাকরি গেল সাব-ইনস্পেক্টরের। নয়ডার গৌতমবুদ্ধ নগরের ঘটনা। বরখাস্ত হওয়া পুলিশের নাম গুলাব সিংহ। ইকোটেক-১ থানার এসআই ছিলেন তিনি।

গ্রেটার নয়ডার এক পদস্থ পুলিশ আধিকারিক এই ঘটনা প্রসঙ্গে সংবাদমাধ্যমকে জানান, অভিযুক্ত অফিসারের বিরুদ্ধে বিভাগীয় তদন্তের পর তাঁকে বরখাস্তের সিদ্ধান্ত নেওয়া হয়। তিনি বলেন, ‘‘২০১৯ সালের একটি চুরির মামলায় নতুন করে তদন্ত করেছিলেন এসআই। পুলিশ আগেই সংশ্লিষ্ট মামলায় চূড়ান্ত রিপোর্ট দিয়েছিল। তবে ২০২২ সালের সেপ্টেম্বর মাসে জেলা আদালতের নির্দেশে ওই মামলার তদন্ত নতুন করে শুরু হয়। অজ্ঞাতপরিচয় কয়েক জনের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়।’’

ওই পুলিশকর্তা আরও জানান, এসআই গুলাব সিংহ কিন্তু অপরাধীদের ধরতে পেরেছিলেন। কিন্তু অভিযুক্তদের ধরেও তিনি ছেড়ে দেন বলে অভিযোগ ওঠে। শোনা যায়, ৪ লক্ষ টাকায় রফা করেছিলেন তিনি।

পুলিশের দুর্নীতি দমন শাখার তদন্তে উঠে আসে এসআইয়ের এই কাণ্ডের কথা। তদন্তকারীরা জানান, সূরযপুরের থানা এলাকায় একটি গাড়ির শোরুমের সামনে অজ্ঞাতপরিচয় এক জনের সঙ্গে একান্তে দেখা করেন চুরির ঘটনার তদন্তকারী অফিসার। তাঁর কাছ থেকে নগদ ৪ লক্ষ টাকা নেন তিনি। এর পর পুলিশ কমিশনার লক্ষ্মী সিংহ অভিযুক্ত এসআইকে বরখাস্তের নির্দেশ দেন। পাশাপাশি, সূরযপুর থানায় গুলাবের বিরুদ্ধেও একাধিক ধারায় একটি মামলা দায়ের হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bribe police Dismissal Greater Noida
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE