Advertisement
০৩ মে ২০২৪
Mumbai Incident

কী ভাবে মরতে হয়? যুবকের গুগল সার্চের সঙ্কেত পেল পুলিশ, দ্রুত পৌঁছে উদ্ধার

যুবক মোবাইলে সার্চ করেছিলেন, আত্মহত্যার সবচেয়ে ভাল এবং সহজ উপায়। সেই গুগল সার্চের সঙ্কেত পৌঁছয় পুলিশের কাছে। তাঁর লোকেশন চিহ্নিত করে পুলিশ তাঁকে উদ্ধার করে।

Police save man before dying through online search alert.

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৩ ২০:৪০
Share: Save:

কী ভাবে মরতে হয়? গুগলে সার্চ করেছিলেন যুবক। বিশেষ প্রযুক্তির মাধ্যমে সেই সঙ্কেত পায় পুলিশ। গুগলে আত্মহত্যার উপায় খুঁজছেন দেখে যুবকের উদ্দেশ্য নিয়ে সন্দিহান হয়ে ওঠেন পুলিশকর্মীরা। আর তাঁরা দেরি করেননি। দ্রুত ওই যুবকের ঠিকানা খুঁজে বার করে তাঁর বাড়িতে পৌঁছে যান। যুবককে উদ্ধার করেন তাঁরা।

ঘটনাটি মুম্বইয়ের মালবনি এলাকার। পুলিশ জানিয়েছে, ওই যুবকের বাড়ি রাজস্থানে। ইন্টারন্যাশানাল ক্রিমিনাল পুলিশ অরগ্যানাইজেশন বা ইন্টারপোলের সাহায্যে তাঁর গুগল সার্চের কথা জানতে পেরেছিল পুলিশ। এটি একটি আন্তর্জাতিক সংস্থা যারা বিশ্বব্যাপী অপরাধ দমনে পুলিশকে সাহায্য করে থাকে। মঙ্গলবার তাদের কাছ থেকে তথ্য পেয়েই মুম্বই পুলিশ সক্রিয় হয়। মোবাইলের লোকেশনের মাধ্যমে যুবকের অবস্থান চিহ্নিত করে তারা। এর পর উদ্ধার করতে আর অসুবিধা হয়নি। যুবক আত্মহত্যার পরিকল্পনা করেছিলেন বলেও জানিয়েছে পুলিশ।

পুলিশ ওই যুবককে জিজ্ঞাসাবাদের মাধ্যমে জানতে পেরেছে, তাঁর মা গত দু’বছর ধরে মুম্বইয়ের একটি জেলে বন্দি। অনেক চেষ্টা করেও মাকে জেল থেকে ছাড়িয়ে আনতে পারেননি তিনি। সেই কারণেই হতাশায় ভুগছিলেন। তা ছাড়া, গত ছ’মাস ধরে যুবক বেকার। অবসাদ তাঁকে গ্রাস করেছিল। সহজে আত্মহত্যার উপায় গুগল সার্চের মাধ্যমে জানার চেষ্টা করছিলেন যুবক।

যুবককে উদ্ধার করে আপাতত নিজেদের দায়িত্বেই রেখেছে মুম্বই পুলিশের অপরাধদমন শাখা। তাঁর কাউন্সেলিংয়ের ব্যবস্থা করা হচ্ছে। মৃত্যুর চিন্তা মাথা থেকে সরিয়ে কী ভাবে যুবককে আবার জীবনমুখী করে তোলা যায়, পুলিশ সেই চেষ্টা করছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Maharashtra Mumbai Mumbai police rescue
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE