Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Mumbai police

কর্তব্যে অবিচল! অটো থেকে নেমে যানজট সামলে আবার অফিসে রওনা হলেন ট্র্যাফিক পুলিশ

অফিস যাওয়ার আগেই কর্তব্যের খাতিরে পুলিশকর্মীর এমন কাজের ভিডিয়ো ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়। তাঁকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন সরকারি আধিকারিক থেকে সাধারণ নেটাগরিকরা।

অটো থেকে নেমে  ট্র্যাফিক সামলাচ্ছেন পুলিশকর্মী।

অটো থেকে নেমে ট্র্যাফিক সামলাচ্ছেন পুলিশকর্মী। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২২ ১১:২৩
Share: Save:

কাজে যাচ্ছিলেন অটোয় চেপে। ব্যস্ত মুম্বইয়ের একটি জায়গায় এসে অটো দাঁড়িয়ে গেল। আশপাশে আরও গাড়ি দাঁড়িয়ে। খানিক ক্ষণ স্তব্ধ যান চলাচল। তার মধ্যে বিরক্ত ভাবে কেউ কেউ হর্ন বাজাচ্ছেন। বিশ্রী ট্র্যাফিক জ্যাম যাকে বলে আর কী। ঠিক সেই সময় পুলিশের পোশাক পরা যুবক নেমে এলেন অটো থেকে। কাঁধে ঢাউস ব্যাগ। পুলিশের টুপিটা গলিয়ে নিলেন মাথায়। ওই অবস্থাতেই শুরু করলেন ট্র্যাফিক সচল করার কাজ। কিছু ক্ষণের মধ্যে স্বাভাবিক হল ট্র্যাফিক চলাচল।

অফিস যাওয়ার আগেই কর্তব্যের খাতিরে পুলিশকর্মীর এমন কাজের ভিডিয়ো ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়। তাঁকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন সরকারি আধিকারিক থেকে সাধারণ মানুষ।

প্রভাত সিংহ নামে এক সরকারি আধিকারিক নিজস্ব টুইটার হ্যান্ডল থেকে একটি ছবি টুইট করেছেন। দেখা যাচ্ছে পুলিশের উর্দি পরা এক ব্যক্তি কাঁধে ব্যাগ নিয়ে ট্র্যাফিক সামলাচ্ছেন। সেই টুইটে প্রভাত লেখেন, ‘‘কাজে যাওয়ার সময়ও দায়িত্বে অবিচল এই পুলিশকর্মী। অটো থেকে নেমে ট্র্যাফিক সামলালেন। তার পর আবার কাজে চলে গেলেন।’’ এর পর তিনি কুর্নিশ জানান মুম্বই পুলিশের ওই কর্মীকে।

ইতিমধ্যে ভাইরাল এই টুইট। পুলিশকর্মীর ভূয়সী প্রশংসা করেছেন অনেকে। কেউ লিখেছেন, ‘‘কর্তব্য পালন কাকে বলে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন এই পুলিশকর্মী। শুভেচ্ছা!’’ কেউ লিখলেন, ‘‘সবাই এমন কর্তব্যপরায়ণ হলে অন্য রকম হত এই সমাজ।’’ এক জনের আবার আবেগবিহ্বল টুইট, ‘‘মুম্বইকে মিস করছি। খারাপ আবহাওয়া, কিন্তু অসাধারণ সব মানুষ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mumbai police police Traffic
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE