Advertisement
২০ এপ্রিল ২০২৪
poster

Varanasi: গঙ্গার ঘাট ও মন্দির থেকে দূরে থাকুন অ-হিন্দুরা, পোস্টার বারাণসীতে, সরাল পুলিশ, শুরু তদন্ত

কারা করেছে এই কাজ? অভিযোগ, বিশ্ব হিন্দু পরিষদ ও বজরঙ্গ দল ওই পোস্টার দিয়েছে। নেটমাধ্যমেও ওই পোস্টারের ছবি ছেয়ে গিয়েছে।

পোস্টারগুলি সরিয়ে ফেলা হয়েছে বলে দাবি পুলিশের

পোস্টারগুলি সরিয়ে ফেলা হয়েছে বলে দাবি পুলিশের

সংবাদ সংস্থা
বারাণসী শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২২ ২২:৩৬
Share: Save:

কিছুদিন আগেই ঘটা করে বারাণসীর নয়ারূপের সূচনা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এটি তাঁর নির্বাচনী ক্ষেত্রও বটে। এ বার সেখানেই পোস্টার পড়ল, অহিন্দুরা গঙ্গার ঘাট এবং গঙ্গার আশপাশের মন্দিরগুলি থেকে ‘দূর হঠো’। পুলিশ অবশ্য ওই পোস্টারগুলি সরিয়ে দিয়েছে। সেই সঙ্গে শুরু হয়েছে তদন্ত।

পোস্টারে হিন্দিতে যা লেখা হয়েছে তার অর্থ করলে দাঁড়ায়, মা গঙ্গার ধারে ধারে ঘাট এবং মন্দিরগুলি সনাতন ধর্ম, ভারতীয় সংস্কৃতি ও বিশ্বাসের চিহ্ন। যাঁরা এই ধর্মে বিশ্বাস করেন, তাঁরা স্বাগত। কিন্তু এগুলো পিকনিক স্পট নয়। ওই পোস্টারের উপরে লেখা হয়েছে, ‘অ-হিন্দুদের প্রবেশ নিষেধ। এটা অনুরোধ নয়, সতর্কবাণী।’

কারা করেছে এই কাজ? অভিযোগ, বিশ্ব হিন্দু পরিষদ ও বজরঙ্গ দল ওই পোস্টার দিয়েছে। নেটমাধ্যমেও ওই পোস্টারের ছবি ছেয়ে গিয়েছে। বজরঙ্গ দলের কাশীর আহ্বায়ক নিখিল ত্রিপাঠি অবশ্য এ ধরনের পোস্টার নিয়ে বিব্রত নন। তিনি বলেন, ‘‘অ-হিন্দুরা কাশীর ঘাট অপবিত্র করছে। তাই তাঁদের সতর্ক করা হয়েছে।’’ তাঁর মতে যাঁদের সনাতন ধর্মে বিশ্বাস নেই, তাঁরাই ঘাটে বসে মদ এবং আমিষ খাবার খান। তাঁর অভিযোগ, ‘‘কিছুদিন আগেই ঘাটে বসে এক মহিলার বিয়ার খাওয়ার দৃশ্য সামনে আসে। আমরা তাঁকে পুলিশের হাতে তুলে দিয়েছি।’’

বারাণসী পুলিশ জানিয়েছে, ইতিমধ্যেই তারা ওই পোস্টারগুলি সরয়ে দিয়েছে। সেই সঙ্গে তদন্ত শুরু হয়েছে। তবে এখনও পর্যন্ত এ নিয়ে কোনও অভিযোগ তাদের কাছে জমা পড়েনি। তবে যাঁরা ওই পোস্টার দিয়েছে ভিডিয়ো থেকে তাঁদের শণাক্ত করা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

poster varanasi Bajrang Dal vhp
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE