Advertisement
০২ মে ২০২৪
Powerful Tornado in Punjab

কয়েক মিনিটের শক্তিশালী টর্নেডোয় তছনছ পঞ্জাবের গ্রাম, ভয়ঙ্কর ভিডিয়ো প্রকাশ্যে

এক গ্রামবাসী বলেন, “হঠাৎই শোঁ শোঁ করে একটা আওয়াজ শুনতে পেয়েছিলাম। ঘর থেকে বেরিয়ে দেখি কয়েক ফুট দূরেই একটি ঘূর্ণিঝড়। সেটি ঘরবাড়ি, ফসল, সব কিছু লন্ডভন্ড করে এগিয়ে আসছে।”

tornado hits punjab

শুক্রবার বিকেলে স্থানীয় ভাবে সৃষ্টি হয়েছিল এই টর্নেডো। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
চণ্ডীগড় শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৩ ১৭:২৭
Share: Save:

কয়েক মিনিটের টর্নেডোয় লন্ডভন্ড হয়ে গেল পঞ্জাবের ফাজিলকার বুকেইওয়ালা গ্রাম। শুক্রবার বিকেলে আচমকাই একটি শক্তিশালী টর্নেডোর সৃষ্টি হয়। সেই টর্নেডো বুকেইওয়ালা গ্রামের উপর দিয়ে বয়ে যায়। তাতেই লন্ডভন্ড হয়ে গিয়েছে গোটা গ্রাম।

স্থানীয় কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, শুক্রবার বিকেল ৪টে নাগাদ এই টর্নেডোর সৃষ্টি হয়। শক্তিশালী হাওয়ার জেরে পঞ্চাশেরও বেশি বাড়ির ছাদ উড়ে গিয়েছে। ভেঙে পড়েছে দেওয়াল। একের পর এক গাছ, বিদ্যুতের খুঁটি উপড়ে গিয়েছে। একাধিক জমির ফসল ক্ষতিগ্রস্ত হয়েছে।

এক গ্রামবাসী বলেন, “হঠাৎই শোঁ শোঁ করে একটা আওয়াজ শুনতে পেয়েছিলাম। ঘর থেকে বেরিয়ে দেখি কয়েক ফুট দূরেই একটি ঘূর্ণিঝড়। সেটি ঘরবাড়ি, ফসল, সব কিছু লন্ডভন্ড করে এগিয়ে আসছে। বিশাল জায়গা ঘিরে হাওয়ার ঘূর্ণি তৈরি হয়েছিল। ঝড়ের এমন রূপ আগে কখনও দেখিনি। ওই ঘূর্ণিঝড় দেখে গ্রামবাসীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছিল।” ঘর ছেড়ে বেরিয়ে অন্যত্র আশ্রয় নেন বহু গ্রামবাসী।

রাজ্যের আবহাওয়া দফতর জানিয়েছে, স্থানীয় ভাবে তৈরি হয়েছিল ওই টর্নেডো। যেটিকে ‘মিনি টর্নেডো’ বলা হচ্ছে। কয়েক মিনিট স্থায়িত্ব ছিল ওই টর্নেডোর। তবে এই টর্নেডো কয়েক মিনিটের জন্য হলেও অত্যন্ত শক্তিশালী ছিল। যার ফলে এই টর্নেডোর গতিপথে যে সব বাড়ি, জমি পড়েছে, সব তছনছ হয়ে গিয়েছে। তবে এই ঘটনায় কারও মৃত্যু হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mini Tornado Punjab
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE