Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Rahul Gandi

Rahul-PK Meet: রাহুল গাঁধীর বাড়িতে প্রশান্ত কিশোর! ভোট কৌশল বৈঠকে উপস্থিত প্রিয়ঙ্কা বঢরাও

কিছু দিন আগে পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরেন্দ্র সিংহের সঙ্গে বৈঠক করেছেন প্রশান্ত। তাঁর বৈঠক হয়েছে এনসিপি নেতা শরদ পাওয়ারের সঙ্গেও।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ জুলাই ২০২১ ১৭:০৭
Share: Save:

এ বার কংগ্রেস নেতা রাহুল গাঁধীর সঙ্গে বৈঠক করলেন ভোট কৌশলী প্রশান্ত কিশোর। বৈঠকে উপস্থিত ছিলেন উত্তরপ্রদেশের কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়ঙ্কা গাঁধী ও কে সি বেণুগোপালও। দিল্লিতে রাহুলের বাড়িতে হয় এই বৈঠক। সামনের বছরই পঞ্জাব ও উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন। তার আগে রাহুল, প্রিয়ঙ্কার সঙ্গে প্রশান্তর এই বৈঠক যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

এমনিতেই পঞ্জাবে প্রশান্তকে ভোট কৌশলী হিসাবে নিয়োগ করেছে কংগ্রেস। কিন্তু গত কয়েক দিন ধরে মুখ্যমন্ত্রী অমরেন্দ্র সিংহ ও বিজেপি ছেড়ে কংগ্রেসে আসা নেতা নভজ্যোৎ সিংহ সিধুর মধ্যে সমস্যা তৈরি হয়েছে। প্রকাশ্যে অমরেন্দ্রর সমালোচনা করেছেন সিধু। এই পরিস্থিতিতে প্রশান্তর সঙ্গে রাহুলের বৈঠক যথেষ্ট গুরুত্বপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

অন্য দিকে উত্তরপ্রদেশে নির্বাচনে একাই লড়বে বলে আগেই জানিয়েছে কংগ্রেস। সমাজবাদী পার্টি ও বহুজন সমাজ পার্টিকে ছাপিয়ে বিজেপি-র প্রধান বিরোধী দল হিসেবে উঠে আসতে চাইছে তারা। সেই কারণেই কি রাহুলের পাশপাশি প্রিয়ঙ্কার সঙ্গেও বৈঠক করলেন রাহুল? বাড়ছে জল্পনা।

বাংলায় তৃণমূলের ভোট কৌশলী হিসাবে বড় সাফল্য পেয়েছেন প্রশান্ত। দিল্লিতেও বিধানসভা নির্বাচনে অরবিন্দ কেজরীবালকে দ্বিতীয় বার ক্ষমতায় আনার পিছনে বড় ভূমিকা ছিল পিকে-র। পঞ্জাবে নিজেদের ক্ষমতা ধরে রাখার জন্য আগে থেকেই প্রস্তুতি শুরু করেছে কংগ্রেস। কিছু দিন আগে অমরেন্দ্রর সঙ্গেও বৈঠক করেছেন প্রশান্ত। তাঁর বৈঠক হয়েছে এনসিপি নেতা শরদ পাওয়ারের সঙ্গেও। বিজেপি বিরোধী মহাজোটের লক্ষ্যে বিরোধী দলের নেতাদের সঙ্গে বার বার প্রশান্তর এই বৈঠক বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rahul Gandi Priyanka Gandhi Vadra Prashant Kishor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE