Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Delivery on Video Call

চিকিৎসককে ভিডিয়ো কল করে প্রসব করালেন নার্স! ভুল শিরা কেটে গিয়ে মৃত্যু তরুণীর

‘থ্রি ইডিয়টস’ সিনেমার ধাঁচে চিকিৎসককে ভিডিয়ো কল করে প্রসব করানোর সিদ্ধান্ত নেন নার্স। কিন্তু অজ্ঞতাবশত তিনি পেটের একটি গুরুত্বপূর্ণ শিরা কেটে ফেলেন। প্রসূতির মৃত্যু হয়।

Pregnant woman dies after being operated by nurse keeping doctor on video call.

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
পটনা শেষ আপডেট: ০৮ জুন ২০২৩ ১৬:১৩
Share: Save:

আমির খান, করিনা কপূর অভিনীত ‘থ্রি ইডিয়টস’-এর বিখ্যাত দৃশ্য বাস্তবের মাটিতেও। কেবল তার ফল হল ভিন্ন। বাস্তবে ভিডিয়ো কলের মাধ্যমে প্রসব করাতে সফল হলেন না চিকিৎসক। নার্সের ভুলে প্রাণ গেল প্রসূতির।

ঘটনাটি বিহারের পূর্ণিয়া জেলার। মৃত তরুণীর নাম মালতি দেবী। ২২ বছরের ওই তরুণীকে সোমবার সন্ধ্যায় প্রসবযন্ত্রণা নিয়ে সমর্পণ প্রসূতি হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। কিন্তু ওই সময় হাসপাতালে চিকিৎসক ছিলেন না। চিকিৎসক সীমা কুমারী শহরের বাইরে গিয়েছিলেন। যন্ত্রণায় ছটফট করতে থাকা তরুণীর প্রসব করানোর সিদ্ধান্ত নেন হাসপাতালের নার্সেরাই। তাঁরা ‘থ্রি ইডিয়টস’ সিনেমার ধাঁচে চিকিৎসককে ভিডিয়ো কল করেন। সেখানেই প্রসবের জন্য প্রয়োজনীয় যাবতীয় পরামর্শ এবং নির্দেশ দিতে থাকেন চিকিৎসক। তাঁর কথা শুনে কাজ করতে থাকেন নার্স।

কিন্তু এর ফল ভাল হয়নি। প্রসব সফল হলেও ওই দিন রাতেই তরুণীর মৃত্যু হয়েছে। অভিযোগ, অজ্ঞতাবশত নার্স ভুল করে তরুণীর পেটের গুরুত্বপূর্ণ একটি শিরা কেটে ফেলেছিলেন। তার ফলেই তাঁর মৃত্যু হয়।

মায়ের মৃত্যু হলেও তিনি যে যমজ সন্তানের জন্ম দিয়েছেন, তারা সুস্থ আছে। কিন্তু এই ঘটনার পর হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলে তরুণীর পরিবারের সদস্যেরা বিক্ষোভ দেখান। পরে পুলিশ এসে পরিস্থিতি সামাল দিয়েছে। মৃতের পরিবারের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Video Call doctor Pregnant lady Bihar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE