Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Primary Teacher Recruitment

Primary teachers: ফাঁস প্রশ্ন, বাতিল পরীক্ষা

স্পেশাল টাস্ক ফোর্স ঘটনার তদন্তে নেমেছে। রাজ্যের প্রাথমিক শিক্ষামন্ত্রী সতীশ দ্বিবেদী জানান, মাস খানেকের মধ্যেই ওই পরীক্ষা নেবে সরকার।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২১ ০৭:৩৬
Share: Save:

শিক্ষক নিয়োগের পরীক্ষা হওয়ার কথা ছিল আজ। তার আগেই উত্তরপ্রদেশে ফাঁস হয়ে গেল প্রশ্ন। ঘটনায় এ পর্যন্ত অন্তত ২৩ জনকে গ্রেফতার করা হয়েছে বলে খবর। মুলতুবি হয়েছে পরীক্ষা।

এই পরীক্ষা গত বছরও বাতিল হয়েছিল করোনার জন্য। ১,৭৫৪টি কেন্দ্রে রাজ্য জুড়ে বসার কথা ছিল প্রায় ২০ লক্ষ চাকরিপ্রার্থীর। এডিজি (আইন-শৃঙ্খলা) প্রশান্ত কুমার জানান, পুলিশের কাছে সমাজমাধ্যমে প্রশ্ন-ফাঁসের খবর পৌঁছেছিল শনিবার গভীর রাতেই। তার পরে কয়েক জনকে ধরে তাদের কাছে পাওয়া প্রশ্ন যাচাইয়ের জন্য সরকারি স্তরে পাঠানো হয়। তিনি বলেন, ‘‘দেখা গিয়েছে, যাতে পরীক্ষা নেওয়ার কথা ছিল, ফাঁস হওয়া প্রশ্নপত্র সেই এক সেটের।’’

স্পেশাল টাস্ক ফোর্স ঘটনার তদন্তে নেমেছে। রাজ্যের প্রাথমিক শিক্ষামন্ত্রী সতীশ দ্বিবেদী জানান, মাস খানেকের মধ্যেই ওই পরীক্ষা নেবে সরকার। পরীক্ষার্থীদের নতুন করে কোনও ফি দিতে হবে না। ভোটের আগে এই ঘটনায় উত্তরপ্রদেশের বিজেপি সরকারের দিকে অভিযোগের আঙুল উঠছে। সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ সিংহ যাদব টুইট করেছেন— ‘‘এই সরকারের আমলে প্রশ্ন-ফাঁস, পরীক্ষা-বাতিল নিয়মিত ব্যাপারে হয়ে উঠেছে। এটা প্রায় কুড়ি লক্ষ ছেলেমেয়ের ভবিষ্যত নিয়ে ছেলেখেলা চলছে।’’ কটাক্ষ করেছেন কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা গাঁধী বঢরাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE