Advertisement
১৭ এপ্রিল ২০২৪
PM Narendra Modi

সচিনের ব্যাটে ভর, শ্রীনগরে ৭ই মার্চ মোদী

বুধবার নিজের সাম্প্রতিক সপরিবার কাশ্মীর ভ্রমণের বাছাই করা মুহূর্তের ভিডিয়ো সমাজমাধ্যমে পোস্ট করেছেন সচিন তেন্ডুলকর। তার পরেই সেই ভিডিয়ো শেয়ার করেছেন প্রধানমন্ত্রী।

An Image Of PM Narendra Modi

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি ও শ্রীনগর শেষ আপডেট: ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ০৬:৪৬
Share: Save:

কাশ্মীর থেকে সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ প্রত্যাহারের পরে এই প্রথম শ্রীনগরে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সূত্রের খবর, আগামী ৭ মার্চ তিনি কাশ্মীরে জনসভা করবেন। লোকসভায় নিরঙ্কুশ জয়লাভের লক্ষ্যের সঙ্গে প্রধানমন্ত্রীর আসন্ন সফরকে সংযুক্ত করে দেখছে রাজনৈতিক শিবির।

বুধবার নিজের সাম্প্রতিক সপরিবার কাশ্মীর ভ্রমণের বাছাই করা মুহূর্তের ভিডিয়ো সমাজমাধ্যমে পোস্ট করেছেন সচিন তেন্ডুলকর। তার পরেই সেই ভিডিয়ো শেয়ার করেছেন প্রধানমন্ত্রী। সচিন লিখেছিলেন, ‘চারিদিকে তুষারপাত। কিন্তু মানুষের আতিথেয়তায় আমরা উষ্ণতা অনুভব করেছি। প্রধানমন্ত্রী বলেছিলেন, আমাদের দেশে দেখার মতো অনেক কিছু রয়েছে। বিশেষত এই সফরের পরে, আমি ওঁর সঙ্গে একমত না হয়ে পারছি না।’ মোদীর ‘মেক ইন ইন্ডিয়া’-র প্রসঙ্গ তুলে সচিনের বক্তব্য, ‘‘কাশ্মীর উইলো ব্যাটগুলি ‘মেক ইন ইন্ডিয়া, মেক ফর দ্য ওয়ার্ল্ড’-এর দুর্দান্ত উদাহরণ। সেগুলি বিশ্বের বিভিন্ন প্রান্তে রফতানি হচ্ছে। আমি ভারতীয় ও বিদেশিদের অনুরোধ করছি, তাঁরা জম্মু ও কাশ্মীরে এলে অনন্য অভিজ্ঞতা লাভ করবেন।’’

সচিনের এই ভিডিয়োটিকেই মোদী নিজের এক্স হ্যান্ডলে পোস্ট করে লিখেছেন, ‘‘কী যে অপূর্ব লাগল এটি! সচিনের জম্মু ও কাশ্মীর সফর থেকে দেশের যুবশক্তির দু’টি প্রাপ্তি ঘটেছে। এক, দেশের বিভিন্ন প্রান্তকে আবিষ্কার করা। দুই, মেক ইন ইন্ডিয়ার গুরুত্বকে বোঝা। আসুন, আমরা উন্নত এবং আত্মনির্ভর ভারত তৈরি করি।’’

উপত্যকার জন্য একাধিক প্রকল্পও ঘোষণা করার কথা মোদীর। জম্মু ও কাশ্মীরের বিজেপি সভাপতি রবিন্দর রায়নার বক্তব্য, “জম্মু-কাশ্মীরের সাধারণ মানুষের বহু দিনের দাবি ছিল, প্রধানমন্ত্রী এখানে আসুন এবং বক্তৃতা দিন। অবশেষে আগামী ৭ মার্চ তিনি শ্রীনগরে বক্তৃতা দেবেন।’’ উপত্যকায় সফরে শের-ই-কাশ্মীর আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আসবেন মোদী। প্রধানমন্ত্রীর সফরের নিরাপত্তা নিশ্ছিদ্র করতে ইতিমধ্যেই শ্রীনগরে চূড়ান্ত সতর্কতা জারি হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE