Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৬ অক্টোবর ২০২১ ই-পেপার

পোশাক-বিতর্কে সরব প্রিয়ঙ্কা

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১৯ মার্চ ২০২১ ০৭:০৫
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী তীরথ সিংহ রাওয়তের ছেঁড়া (রিপড্‌) জিন্স মন্তব্যের প্রেক্ষিতে বৃহস্পতিবার দিনভর উত্তাল রইল সোশ্যাল মিডিয়া। এ দিন টুইটারে রিপড্‌ জিন্স পরা ছবির বন্যা বয়ে গিয়েছে। সঙ্গে লেখা হ্যাশট্যাগ রিপড্‌জিন্স। তারকা, রাজনীতিবিদ থেকে সাধারণ মানুষ— কে নেই সেই তালিকায়। মুখ্যমন্ত্রীর মন্তব্যের সমালোচনায় সরব হয়েছেন সমাজবাদী পার্টির সাংসদ জয়া বচ্চন, কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা গাঁধী, রণদীপ সিংহ সুরজেওয়ালা, কপিল সিব্বল, তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র প্রমুখ।

মাত্র কয়েক দিন হল উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর দায়িত্ব নিয়েছেন তীরথ সিংহ রাওয়ত। মঙ্গলবার দেহরাদূনে রাজ্য শিশু অধিকার রক্ষা কমিশন আয়োজিত একটি ওয়ার্কশপে গিয়েছিলেন তিনি। সেখানে মুখ্যমন্ত্রী বলেন, উড়ানে ছেঁড়া (রিপড্‌) জিন্স পরা এক মহিলাকে দেখে তিনি বিস্মিত হয়েছেন। জিন্সের ফাঁক দিয়ে মহিলার হাঁটু দেখা যাচ্ছিল। মহিলা তাঁকে জানান, তিনি একটি স্বেচ্ছাসেবী সংগঠন চালান। সঙ্গে দুই শিশুও ছিল।

তীরথ বলেছেন, ‘‘এই ধরনের মহিলারা যদি সমাজে ঘুরে বেড়ান, মানুষের সমস্যা মেটাতে তাঁদের সঙ্গে দেখা করেন, তা হলে তাঁরা সমাজ আর শিশুদের কী বার্তা দিচ্ছেন? উন্মুক্ত হাঁটু দেখিয়ে, ছেঁড়া জিন্স পরে, উচ্চবিত্ত ছেলেমেয়ের মতো হাবভাব— আমরা যা করব, বাচ্চারা তাই শিখবে।’’

Advertisement

কংগ্রেস নেতা সঞ্জয় ঝায়ের প্রশ্ন, ‘‘প্রিয় বিজেপি, ইনি আপনাদেরই মুখ্যমন্ত্রী তীরথ সিংহ রাওয়ত। এটা কি আপনারা সমর্থন করেন?’’ অভিনেত্রী গুল পনাগ এ দিন মেয়ের সঙ্গে যে নিজস্বী টুইট করেছেন, তাতে তিনি পরেছেন রিপড‌্ জিন্স। আরএসএস-এর দীর্ঘদিনের পোশাক খাঁকি হাফপ্যান্টেও যে হাঁটু দেখা যেত তা স্মরণ করিয়ে দিয়ে টুইটারে কটাক্ষ করেছেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। নরেন্দ্র মোদী, মোহন ভাগবত, নিতিন গডকড়ী-সহ আরএসএস নেতাদের খাঁকি হাফপ্যান্ট পরা ছবি টুইট করে প্রিয়ঙ্কা গাঁধী লিখেছেন, ‘‘হে ভগবান! ওঁদের হাঁটু দেখা যাচ্ছে।’’ সরব হয়েছেন সাংসদ-অভিনেত্রী জয়া বচ্চনও। রাওয়তের মন্তব্যের প্রেক্ষিতে আজ তিনি বলেন, এই ধরনের মনোভাবের জন্যেই মহিলাদের বিরুদ্ধে অপরাধের প্রবণতা বাড়ছে।

আরও পড়ুন

Advertisement