Advertisement
০৮ মে ২০২৪

Narendra Modi: মোদীর কপ্টার লক্ষ্য করে গ্যাসবেলুনের ঝাঁক ওড়াল কংগ্রেস, অন্ধ্রে আটক বেশ কয়েক জন

বিপজ্জনক প্রতিবাদ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কপ্টারের সামনে ওড়ানো হল গ্যাসবেলুনের ঝাঁক। অভিযুক্ত কংগ্রেসের প্রতিবাদীরা।

নরেন্দ্র মোদীর কপ্টারের সামনে ওড়ানো হল গ্যাসবেলুনের ঝাঁক।

নরেন্দ্র মোদীর কপ্টারের সামনে ওড়ানো হল গ্যাসবেলুনের ঝাঁক। — ছবি টুইটারের ভিডিয়ো থেকে।

সংবাদ সংস্থা
বিজয়ওয়াড়া শেষ আপডেট: ০৪ জুলাই ২০২২ ১৬:৫৬
Share: Save:

বড় বিপদের মুখে পড়তে পারতেন। কোনও মতে রক্ষা পেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর কপ্টারের সামনে ও়ড়ানো হল গ্যাসবেলুনের ঝাঁক। অভিযুক্ত কংগ্রেসের প্রতিবাদীরা। যা নিয়ে তৈরি হল বিতর্ক। অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াড়ায় সোমবার এই ঘটনা ঘটেছে। আটক হয়েছেন বেশ কয়েক প্রতিবাদী।

সোমবার অন্ধ্রপ্রদেশের ভীমাভরম সফরে গিয়েছেন প্রধানমন্ত্রী মোদী। সেখানে আল্লুরি সীতারাম রাজুর মূর্তি উন্মোচনের কথা ছিল তাঁর। সোমবার সকাল থেকেই বিজয়ওয়াড়ার বিমানবন্দরে কংগ্রেস কর্মীরা বিক্ষোভ দেখাচ্ছিলেন। ‘গো ব্যাক মোদী’ ধ্বনিও শোনা গিয়েছে। এই ঘটনায় জড়িত সন্দেহে বেশ কয়েক জন কংগ্রেস কর্মীকে আটক করা হয়েছে। আটক করা হয়েছে অন্ধ্র কংগ্রেস ওয়ার্কিং কমিটির কার্যকরী সভাপতি শেখ মস্তান ভালি এবং রাজ্য কংগ্রেস সভাপতি শৈলজানাথকে।

কংগ্রেসের অভিযোগ, অন্ধ্র ভাগ হওয়ার পর বিজেপি সরকার যা প্রতিশ্রুতি দিয়েছিল, তার কোনওটাই পূরণ করেনি। স্লোগান দেওয়ার পাশাপাশি কালো বেলুনও ওড়ান কংগ্রেস কর্মীরা। হাতে ছিল প্ল্যাকার্ড। বিজয়ওয়াড়ার গান্নাভারাম বিমানবন্দর থেকে উড়ছিল প্রধানমন্ত্রীর কপ্টার। অভিযোগ, সেই কপ্টার লক্ষ্য করেই কালো বেলুন ওড়ান প্রতিবাদীরা। অন্ধ্রপ্রদেশ কংগ্রেসের তরফে সেই ভিডিও পোস্ট করা হয়েছে।

বিশেষজ্ঞরা মনে করছেন, এ ধরনের প্রতিবাদ ভয়ঙ্কর হতে পারত। প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিঘ্নিত হতে পারত। গত জানুয়ারিতে পাঞ্জাবের ফিরোজপুরে কৃষকদের বিক্ষোভের জন্য উড়ালপুলে আটকে গিয়েছিল প্রধানমন্ত্রীর কনভয়। যথাযথ ব্যবস্থা না নেওয়ার জন্য আঙুল উঠেছিল পাঞ্জাবের তৎকালীন কংগ্রেস সরকারের দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE