Advertisement
১১ মে ২০২৪
Emergency Landing

মাঝ আকাশে হৃদ্‌রোগ, নাগপুরে জরুরি অবতরণ করেও শেষরক্ষা হল না, মৃত্যু হল বৃদ্ধের

রাঁচী থেকে ওই ব্যক্তি পুণে যাওয়ার জন্য বিমানে উঠেছিলেন। কিন্তু মাঝ আকাশেই হৃদ্‌রোগে আক্রান্ত হন তিনি। বিমানের মধ্যেই সংজ্ঞা হারান। হাসপাতালে নিয়ে গেলে মৃত বলে ঘোষণা।

representational image

ইন্ডিগোর বিমানের জরুরি অবতরণ, তবুও বাঁচানো গেল না সত্তরোর্ধ্বকে। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নাগপুর শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৩ ১৭:১৯
Share: Save:

তড়িঘড়ি নাগপুরে নেমেও বাঁচানো গেল না প্রাণ। রাঁচী থেকে পুণেগামী ইন্ডিগোর বিমানেই মৃত্যু হল এক যাত্রীর। বিমান যখন মাঝ আকাশে, তখন তিনি হৃদ্‌রোগে আক্রান্ত হন।

রাঁচী থেকে পুণে যেতে ইন্ডিগোর বিমানে উঠেছিলেন ৭৩ বছরের এক প্রৌঢ়। বিমান যখন মাঝ আকাশে, আচমকাই তিনি হৃদ্‌রোগে আক্রান্ত হন। বিমানের মধ্যেই অচেতন হয়ে পড়েন তিনি। পরিস্থিতি দেখে জরুরি অবতরণের অনুমতি চায় ইন্ডিগোর বিমানটি। তড়িঘড়ি মহারাষ্ট্রের নাগপুর বিমানবন্দরে বিমানটিকে অবতরণ করার অনুমতি দেওয়া হয়। সেই মতো নাগপুর বিমানবন্দরে জরুরি অবতরণ করে বিমানটি। আগে থেকেই জানানো হয়েছিল বিমানের এক যাত্রীর অসুস্থ হয়ে পড়ার কথা। তৈরি ছিল অ্যাম্বুল্যান্স।

জরুরি অবতরণের পরেই দ্রুত ওই ব্যক্তিকে ইন্দিরা গান্ধী মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

চিকিৎসা সংক্রান্ত কোনও প্রয়োজনের কথা ভেবে বিমানবন্দরেই অ্যাম্বুল্যান্স রেখে দেওয়া হয়। সেই অ্যাম্বুল্যান্সেই ওই ব্যক্তিকে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কেআইএমএস-কিংসওয়ে হাসপাতালের ওই অ্যাম্বুল্যান্সের রক্ষণাবেক্ষণকারী আয়াজ় শামি জানিয়েছেন, ওই ব্যক্তির হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে বিমানের মধ্যেই সংজ্ঞাহীন হয়ে পড়েন। সেই অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু চিকিৎসকেরা জানান, রোগীর মৃত্যু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Emergency Landing IndiGo Nagpur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE