Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

Punjab Assembly Election 2022: ‘টেলি-ভোটিংয়ে ঠিক হবে মুখ্যমন্ত্রী’

সংবাদ সংস্থা
চণ্ডীগড় ও নয়াদিল্লি ১৪ জানুয়ারি ২০২২ ০৯:৩৫
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

‘আমজনতা ঠিক করবেন তাঁদের মুখ্যমন্ত্রী কে হবেন’— পঞ্জাবে বিধানসভা নির্বাচনের আগে এ কথা জানাল আম আদমি পার্টি (আপ)। তাদের বক্তব্য, আপ নির্বাচনে জয়ী হলে কে মুখ্যমন্ত্রী হবেন তা ঠিক হবে সাধারণ মানুষের মতামতের ভিত্তিতে। জনমত নিতে একটি ফোন নম্বরও দিয়েছে আপ। আপের পঞ্জাব শাখার তরফে টুইট করে বলা হয়েছে, ‘৭০৭৪৮৭০৭৪৮ নম্বরে ফোন করুন। আমাদের জানান, মুখ্যমন্ত্রী হিসেবে আপের কাকে আপনার পছন্দ’। অরবিন্দ কেজরীওয়ালের দলের দাবি, এত মানুষ ওই নম্বরে ফোন করছেন যে লাইন জ্যাম হয়ে গিয়েছে।

পঞ্জাবে আসন্ন বিধানসভা নির্বাচনে আপের ভাল ফল করার ইঙ্গিত দিয়েছে বেশ কয়েকটি সমীক্ষা। জোরদার প্রচারের প্রস্তুতিও নিচ্ছে আপ। প্রশ্ন উঠতে শুরু করেছিল, পঞ্চ নদের তীরে ভোটযুদ্ধে আপের ‘মুখ’-কে! পঞ্জাবের আপের একটি নির্বাচনী পোস্টারে লেখা হয়েছে, ‘জনতা চুনেগি আপনা সিএম, কল ৭০৭৪৮৭০৭৪৮’। দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ প্রধান কেজরীওয়াল আজ জানান, টেলি-ভোটিংয়ের ভিত্তিতে আগামী ১৭ জানুয়ারি তিনি দলের মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণা করবেন। তাঁর দাবি, এই প্রথমবার কোনও রাজনৈতিক দল জনসাধারণকে নিজেদের মুখ্যমন্ত্রী বেছে নেওয়ার সুযোগ দিচ্ছে। আপ প্রধান বলেন, ‘‘পঞ্জাবের মানুষ একটি নির্দিষ্ট নম্বরে ফোন করতে পারেন। হোয়াটস্অ্যাপও করতে পারেন। মুখ্যমন্ত্রী হিসেবে কাকে চাইছেন তাঁরা জানান। ওই নম্বরটি আগামী ১৭ জানুয়ারি বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকবে। আমরা দেখব মানুষ কাকে মুখ্যমন্ত্রী হিসেবে চাইছেন।’’ আপের দাবি, প্রথম চার ঘণ্টায় ওই নম্বরটিতে প্রায় তিন লক্ষ ফোন এসেছিল।

আগামী ১৪ ফেব্রুয়ারি পঞ্জাবে বিধানসভা নির্বাচন। আপের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী নিয়ে জল্পনার অন্ত নেই। অনেকেই মনে করছিলেন, পঞ্জাবের আপ সাংসদ ভগবন্ত মানকে পঞ্জাবে দলের ‘মুখ’ করা হবে। এ নিয়ে কেজরীওয়াল জানিয়েছেন, এ ব্যাপারে তাঁর ব্যক্তিগত পছন্দের চেয়ে জনতার পছন্দকেই অগ্রাধিকার দেওয়া হবে। তাঁর কথায়, ‘‘তিনি (ভগবন্ত মান) আমার ভাইয়ের মতো। তিনি আপের এক জন বড় নেতা। আমি আগেই বলেছিলাম, তাঁকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করা হোক। কিন্তু মানুষই বেছে নিক, মুখ্যমন্ত্রী কে হবেন।’’

Advertisement

আরও পড়ুন

Advertisement