Advertisement
০৩ অক্টোবর ২০২২
Navjot Singh Sidhu

Assembly Election 2022: কংগ্রেসে যোগ দেওয়ার কথা বলতে ৭০ বার বৈঠক করেন প্রশান্ত কিশোর, দাবি সিধুর

অমৃতসরের প্রাক্তন বিজেপি সাংসদ সিধু ২০১৭-র জানুয়ারিতে পঞ্জাবের বিধানসভা ভোটের ঠিক আগে কংগ্রেসে যোগ দিয়েছিলেন।

পিকে এবং সিধু।

পিকে এবং সিধু। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
চণ্ডীগড় শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২২ ২৩:০২
Share: Save:

কংগ্রেসে যোগ দেওয়ার আগে ৬০ বারেরও বেশি ভোটকুশলী প্রশান্ত কিশোরের (পিকে) সঙ্গে বৈঠক করেছিলেন তিনি। এমনই দাবি পঞ্জাব প্রদেশ কংগ্রেস সভাপতি তথা প্রাক্তন জাতীয় ক্রিকেটার নভজোৎ সিংহ সিধুর। একটি সংবাদমাধ্যমকে তিনি বলেছেন, ‘‘আমাকে কংগ্রেসের যোগ দেওয়ানোর জন্য প্রায় ৭০ বার বৈঠক করেছিলেন প্রশান্ত।’’

অমৃতসরের প্রাক্তন বিজেপি সাংসদ সিধু ২০১৭-র জানুয়ারিতে পঞ্জাবে বিধানসভা ভোটের আগে কংগ্রেসে যোগ দিয়েছিলেন। তার মাস ছ’য়েক আগেই সাংসদ পদ ছাড়েন তিনি। সিধুর দাবি, এই মধ্যবর্তী সময়েই বার বার তাঁর সঙ্গে সাক্ষাৎ করেছিলেন পিকে। প্রসঙ্গত, সে সময় সিধু বিজেপি ছাড়ার ঘোষণা করার পর প্রাথমিক ভাবে অরবিন্দ কেজরীবালের আম আদমি পার্টিতে যোগদানের ইঙ্গিত দিয়েছিলেন।

সিধু বলেন, ‘‘সে সময় প্রশান্ত আমাকে বলেছিলেন, ‘এমনিতে পঞ্জাবে কংগ্রেস ৩০-৩৫টির বেশি আসন পাবে না। কিন্তু আপনি দলে এলে অন্তত ৭-৮ শতাংশ সুইং হবে কংগ্রেসের পক্ষে।’’ সে বার পঞ্জাবের ১১৭টি বিধানসভা আসনের মধ্যে ৭৭টিতে জিতে ক্ষমতা দখল করে কংগ্রেস। অমৃতসর-পূর্ব আসন থেকে জিতে মন্ত্রী হন সিধু।

সিধু বলেছেন, ‘‘সে সময় অমরেন্দ্র সিংহ (প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা দলত্যাগী কংগ্রেস নেতা) চাননি আমি কংগ্রেসে যোগ দিই।’’ পাশাপাশি কবুল করেছেন, কংগ্রেসের পাশাপাশি কেজরীবালের সঙ্গেও সে সময় তাঁর বৈঠক হয়েছিল। কিন্তু আম আদমি পার্টির প্রধান তাঁকে ভোটে লড়ার কোনও প্রস্তাব না দিয়ে শুধু প্রচার করার কথা বলেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.