Advertisement
২৫ এপ্রিল ২০২৪
arvind kejriwal

Bhagwant Mann: পঞ্জাবে নতুন আপ সরকারের স্বাস্থ্যমন্ত্রী দুর্নীতির দায়ে বরখাস্ত, পরে গ্রেফতার

২০১৫-য় দুর্নীতির অভিযোগে দিল্লির মুখ্যমন্ত্রী কেজরীবাল এক মন্ত্রীকে বরখাস্ত করেছিলেন। সেই দলেরই আর এক মুখ্যমন্ত্রী একই পথে হাঁটলেন।

ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ মে ২০২২ ১৩:৪৯
Share: Save:

পঞ্জাবে আপ সরকারের বয়স মেরেকেটে ১০ সপ্তাহ। তার মধ্যেই দুর্নীতির অভিযোগে বরখাস্ত হয়ে গেলেন ভগবন্ত মান মন্ত্রিসভার অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য তথা রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী বিজয় সিঙ্গলা। মানের কার্যালয় সূত্রে খবর, বরাত পেতে বিজয় এক শতাংশ কমিশন দাবি করেছিলেন। সেই ব্যাপারে ‘অকাট্য প্রমাণ’ হাতে পাওয়ার পরই মন্ত্রিসভার সদস্যকে বরখাস্তের সিদ্ধান্ত নেন মুখ্যমন্ত্রী মান। পরে বিজয়কে গ্রেফতার করে পঞ্জাব পুলিশ। মান সরকারের এই সিদ্ধান্তের সমর্থনে টুইট করছেন আপ নেতা-মন্ত্রীরা। দলের তরফে পঞ্জাবের দায়িত্বপ্রাপ্ত নেতা তথা রাজ্যসভার সাংসদ রাঘব চাড্ডা টুইট করে বলেন, আম আদমি পার্টিই একমাত্র রাজনৈতিক দল যারা অখণ্ডতা, সাহস এবং সৎ পথে চলার কথা শুধু মুখেই নয়, কাজেও করে দেখানোর ক্ষমতা ধরে। তাঁর সংযোজন, আমরা এটা দিল্লিতেও দেখেছি (প্রসঙ্গত, দিল্লিতেও আপের সরকার), এ বার পঞ্জাবেও একই ঘটনার সাক্ষী হলাম।

প্রসঙ্গত, স্বাধীন ভারতের ইতিহাসে এই নিয়ে দ্বিতীয় বার এমন ঘটনা ঘটল, যেখানে মুখ্যমন্ত্রী তাঁরই মন্ত্রিসভার কোনও সদস্যকে বরখাস্ত করলেন। ২০১৫-য় দুর্নীতির অভিযোগে মন্ত্রিসভা থেকে অরবিন্দ কেজরীবাল তাঁর এক মন্ত্রীকে বরখাস্ত করেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arvind kejriwal Bhagwant Mann Punjab AAP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE