×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৩ মে ২০২১ ই-পেপার

ড্রোনের মাধ্যমে পাকিস্তান থেকে অস্ত্র ও মাদক পাচার, পঞ্জাব থেকে ধৃত দুই

সংবাদ সংস্থা
চণ্ডীগড় ১৫ ডিসেম্বর ২০২০ ১৯:৫৪
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

কোয়াডকপ্টার ড্রোনের মাধ্যমে অস্ত্র এবং মাদক পাচারের অভিযোগে দুই ব্যক্তিকে অমৃতসর থেকে গ্রেফতার করল পঞ্জাব পুলিশ। ধৃতেরা হল লখভীর সিংহ এবং বাচিত্তর সিংহ।

পুলিশ জানিয়েছে, পাকিস্তানের অস্ত্র এবং মাদক পাচারকারীদের সঙ্গে যোগ রয়েছে ধৃতদের। সেখান থেকে কোয়াডকপ্টারের মাধ্যমে এ দেশে অস্ত্র এবং মাদকের কারবার করত এই দুই অভিযুক্ত। পাকিস্তান থেকে যে দলটি মাদক পাচার করে তাদের সঙ্গে খালিস্তান জঙ্গিদের যোগ আছে বলে দাবি পুলিশের।

ধৃতদের কাছ থেকে একটি কোয়াডকপ্টার ড্রোন, একটি রিভলভার, একটি এসইউভি, প্রচুর কার্তুজ এবং মাদক উদ্ধার হয়েছে। পঞ্জাব পুলিশের প্রধান দীনকর সিংহ জানান, জেরায় লখবীর স্বীকার করেছে যে, চার মাস আগে দিল্লি থেকে কোয়াডকপ্টারটি কেনে সে। তার সঙ্গী বাচিত্তরের বাড়িতে কোয়াডকপ্টারটি থাকত।

দীনকর আরও জানান, চার জন মাদক পাচারকারীর সঙ্গে যোগ রয়েছে লখবীরের। তারা এখন অমৃতসর জেলে। বিদেশি মাদক পাচারকারীদের সঙ্গেও যোগ রয়েছে লখবীরের। চিস্তি নামে এক পাকিস্তানি মাদক পাচারকারীর সঙ্গে প্রায়ই যোগাযোগ হয় লখবীরের। এই চক্রের শিকড় কতদূর ধৃত দু’জনকে জেরা করে তার হদিশ পাওয়ার চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন পঞ্জাব পুলিশ প্রধান।

Advertisement
Advertisement