Advertisement
০৫ মে ২০২৪
Gangster

গ্যাংস্টার গোল্ডি ব্রারের শাগরেদদের খোঁজে রাজ্য জুড়ে তল্লাশি পঞ্জাব পুলিশের

পুলিশ সূত্রে খবর, গোল্ডি এবং বিষ্ণোই গ্যাংয়ের সদস্যরা জেলে থাকলেও অনেক সময় সেখান থেকেই মাদক এবং অপরাধের কাজকর্ম চালায়।

রাজ্য জুড়ে তল্লাশি। ছবি: সংগৃহীত।

রাজ্য জুড়ে তল্লাশি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
চণ্ডীগড় শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৩ ১১:৩৯
Share: Save:

ভারত এবং কানাডার মধ্যে সাম্প্রতিক কূটনৈতিক টানাপড়েনের মধ্যে পঞ্জাবের অন্যতম গ্যাংস্টার গোল্ডি ব্রারের দলের সদস্যদের রাজ্য জুড়ে খুঁজে খুঁজে বার করার কাজ শুরু করল পুলিশ। ঘটনাচক্রে, এই গোল্ডি ব্রারের সঙ্গে খলিস্তান জঙ্গিদের যোগ রয়েছে বলেও অভিযোগ উঠেছে। পঞ্জাবি গায়ক তথা কংগ্রেস নেতা সিধু মুসে ওয়ালার খুনেও অভিযুক্ত গোল্ডি।

ভারতে খলিস্তান জঙ্গিদের কার্যকলাপ নিয়ে তদন্ত শুরু করেছে জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)। হরিন্দর সিংহ সাঁধু ওরফে রিন্ডা এবং লখবীর সিংহ সাঁধু-সহ জঙ্গি সংগঠন বাবর খালসা ইন্টারন্যাশনাল (বিকেআই)-এর পাঁচ সদস্যের বিরুদ্ধে নগদ পুরস্কারের ঘোষণা করেছে এনআইএ। দেশ জুড়ে এনআইএ জোরদার তদন্ত শুরু করতেই এ বার পঞ্জাব পুলিশও গোল্ডি ব্রারের সদস্যদের খোঁজে পঞ্জাব জুড়ে তল্লাশি শুরু করল। বৃহস্পতিবারই রাজ্যের বিভিন্ন প্রান্তে তল্লাশি চালানো শুরু করেছে পুলিশ। গোল্ডি ব্রার এবং লরেন্স বিষ্ণোই গ্যাংয়ের সদস্যদের ধরপাকড়ের কাজ শুরু করেছে তারা।

পুলিশ সূত্রে খবর, গোল্ডি এবং বিষ্ণোই গ্যাংয়ের সদস্যরা জেলে থাকলেও অনেক সময় সেখান থেকেই মাদক এবং অপরাধের কাজকর্ম চালায়। শুধু তাই-ই নয়, তরুণ প্রজন্মকে নিজেদের দলে টানা এবং তাঁদের বিভিন্ন অপরাধমূলক কাজে নিয়োগ করার কাজও পাশাপাশি চালাতে থাকে। মোটা টাকা এবং বিলাসবহুল জীবনযাপনের টোপ দিয়ে তাঁদের দলে টানা হয়। বিষ্ণোই গ্যাংয়ের অন্যতম মাথা গোল্ডি ব্রার। তাঁর বিরুদ্ধে খুন, খুনের চেষ্টা, মাদকপাচার-সহ ১৩টি মামলা রয়েছে। শুধু তাই-ই নয়, তাঁর বিরুদ্ধে ইন্টারপোল রেড কর্নার নোটিসও জারি করেছে। ভারতের ‘মোস্ট ওয়ান্টেড’-এর তালিকায় রয়েছেন গোল্ডি। গোয়েন্দা সূত্রে খবর, সেই গ্যাংস্টারই এখন কানাডায় আশ্রয় নিয়ে আছেন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Punjab Police Gangster Goldy Brar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE