Advertisement
২১ জুন ২০২৪
Mohali

Mohali Blast: মোহালির গোয়েন্দা দফতরের এক কিমি দূরে রাশিয়ার তৈরি রকেট লঞ্চার উদ্ধার! আটক এক

সোমবার রাতে গোয়েন্দা দফতরের চতুর্থ তলে রকেট হামলা চালানোর পর বিস্ফোরণ হয় এবং আগুন ধরে যায়। সেই ঘটনার পরই পঞ্জাব জুড়ে সতর্কতা জারি করা হয়।

আটক সন্দেহভাজন নিশান সিংহ। উদ্ধার সেই রকেট লঞ্চার।

আটক সন্দেহভাজন নিশান সিংহ। উদ্ধার সেই রকেট লঞ্চার।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ মে ২০২২ ১১:৫৬
Share: Save:

পঞ্জাবের মোহালিতে গোয়েন্দা সদর দফতরে রকেট হামলার ঘটনায় এক সন্দেহভাজনকে আটক করল রাজ্য পুলিশ। আটক ব্যক্তির নাম নিশান সিংহ। সে তরণ তারণের বাসিন্দা। পুলিশের দাবি, এই ব্যক্তি হামলাকারীদের বিভিন্ন সরঞ্জাম সরবরাহ করেছিল।

পুলিশ জানিয়েছে, গোয়েন্দা দফতর থেকে এক কিলোমিটার দূরে একটি রকেট লঞ্চার উদ্ধার হয়েছে। সেই লঞ্চার রাশিয়ার তৈরি বলেই দাবি করেছে পুলিশ। লঞ্চারটি আরপিজি ২২। যা রাশিয়ায় তৈরি হয়। রাশিয়ার তৈরি লঞ্চার কোথা থেকে কী ভাবে এল তা নিয়ে রহস্য ঘনীভূত হচ্ছে।

সোমবার রাতে গোয়েন্দা দফতরের চতুর্থ তলে রকেট হামলা চালানোর পর বিস্ফোরণ হয় এবং আগুন ধরে যায়। সেই ঘটনার পরই পঞ্জাব জুড়ে সতর্কতা জারি করা হয়। তদন্তে নেমে পুলিশ জানায়, এই ঘটনায় জড়িত সন্দেহে দু’জনকে আটক করা হয়েছে। তাঁদের মধ্যে এক জন নিশান সিংহ।

নিশানের বিরুদ্ধে ডাকাতি এবং অস্ত্র আইনে মামলা চলছে ফরিদ এবং তরণ তারণে। পুলিশের দাবি, হামলার তিন দিন আগে অমৃতসরে দুই অভিযুক্তের আশ্রয়ের ব্যবস্থা করে দিয়েছিল নিশান। পঞ্জাব পুলিশের ডিজি ভি কে ভাওরা জানিয়েছেন, তাঁরা বেশ কয়েকটি সূত্র পেয়েছেন। সেই সূত্র ধরেই তদন্ত এগনো হচ্ছে। খুব শীঘ্রই তা প্রকাশ্যে আনা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohali Blast Intelligence Bureau Punjab
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE