Advertisement
০৫ ডিসেম্বর ২০২২
Charanjit Singh Channi

Charanjit Singh Channi: দু’টি আসনে প্রার্থী, চর্চা চন্নীকে নিয়েই

কংগ্রেস পঞ্জাবের যে প্রার্থী তালিকা প্রকাশ করেছে, তাতে নওয়া শহর আসনে বর্তমান কংগ্রেস বিধায়ক অঙ্গদ সিংহ সাইনিকে টিকিট দেওয়া হয়নি।

চরণজিৎ সিংহ চন্নী।

চরণজিৎ সিংহ চন্নী। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২২ ০৮:০৩
Share: Save:

চরণজিৎ সিংহ চন্নীকেই মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করে ভোটে যাওয়ার জল্পনা উস্কে দিয়ে আজ কংগ্রেস তাঁকে একই সঙ্গে দু’টি আসনে প্রার্থী করল। পঞ্জাবের মুখ্যমন্ত্রী চন্নী বরাবরই চমকৌর সাহিব আসন থেকে ভোটে লড়েন। আগেই সেই আসনে প্রার্থী হিসাবে তাঁর নাম ঘোষণা হয়ে গিয়েছিল। আজ কংগ্রেস ভদৌর কেন্দ্র থেকেও চন্নীকে প্রার্থী করার সিদ্ধান্ত নিয়েছে। তাৎপর্যপূর্ণ হল, পাঁচ বছর আগে কংগ্রেস পঞ্জাবে ক্ষমতায় এলেও ভদৌর আসনে তারা তৃতীয় স্থানে ছিল। আম আদমি পার্টি বিপুল ভোটে এই আসন জিতেছিল। দলীয় নেতারা বলছেন, এ বার এই আসনে খোদ মুখ্যমন্ত্রীকে প্রার্থী করার অর্থ, কংগ্রেস বিনা যুদ্ধে কোনও আসন ছাড়তে রাজি নয়।

আজ কংগ্রেস পঞ্জাবের যে প্রার্থী তালিকা প্রকাশ করেছে, তাতে নওয়া শহর আসনে বর্তমান কংগ্রেস বিধায়ক অঙ্গদ সিংহ সাইনিকে টিকিট দেওয়া হয়নি। অঙ্গদের স্ত্রী, উত্তরপ্রদেশের রায়বরেলীর বিধায়ক অদিতি সিংহ সম্প্রতি কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন। সেই কারণেই অঙ্গদের উপরে কোপ পড়ল বলে মনে করা হচ্ছে। আজ উত্তরপ্রদেশেও ৬১ জনের চতুর্থ প্রার্থী তালিকা প্রকাশ করেছে কংগ্রেস। তাতে ২৪ জন মহিলাকে প্রার্থী করা হয়েছে। তবে হাথরস সদরে মহিলা প্রার্থী, সিকন্দরারাও নগর পালিকার অধ্যক্ষা সরোজ দেবীর বদলে কুলদীপ কুমারকে প্রার্থী করা হয়েছে। এই হাথরসে দলিত তরুণীর ধর্ষণের পরে রাহুল গান্ধী ও প্রিয়ঙ্কা গান্ধী বঢরা পৌঁছে গিয়েছিলেন। কিন্তু সেখানে বহিরাগত সরোজ দেবীকে প্রার্থী করা নিয়ে কংগ্রেসের মধ্যেই ক্ষোভ তৈরি হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.