Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Puppy

প্লাস্টিকের গ্লাস থেকে মদ খাচ্ছে কুকুরছানা! অভিযুক্তকে খুঁজছে পুলিশ

সেখানেই প্লাস্টিকের গ্লাস থেকে জোর করে মদ্যপান করানো হচ্ছে কুকুরছানাটিকে। অভিযুক্ত নিজেকে ‘শেরু বড়দা’ বলে পরিচয় দিয়েছেন।

image of puppy

কুকুরছানাকে জোর করে মদ্যপান করানোর চেষ্টা। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৪ ১৯:২৮
Share: Save:

প্লাস্টিকের গ্লাস থেকে চুকচুক করে হুইস্কি পান করছে কুকুরছানা। অভিযোগ, তা করতে বাধ্য করা হয়েছে শাবকটিকে। রাজস্থানের সওয়াই মাধোপুরের ঘটনা। ঘটনার ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে। আনন্দবাজার অনলাইন অবশ্য এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি। ঘটনা দেখে সরব পশুপ্রেমীরা। অভিযুক্তদের শাস্তির দাবি তুলেছেন তাঁরা।

ভিডিয়োয় দেখা গিয়েছে, ফাঁকা জমিতে শীতের হাত থেকে বাঁচতে আগুন জ্বালানো হয়েছে। তার চারদিকে বসে উল্লাসে মেতেছেন কয়েক জন। মনে করা হচ্ছে, ওই দলটি সেখানে বেড়াতে গিয়েছে। সেখানেই প্লাস্টিকের গ্লাস থেকে জোর করে মদ্যপান করানো হচ্ছে কুকুরছানাটিকে। অভিযুক্ত নিজেকে ‘শেরু বড়দা’ বলে পরিচয় দিয়েছেন।

সমাজমাধ্যমে ঘটনার কথা ছড়িয়ে পড়তেই সক্রিয় হয়েছে রাজস্থান পুলিশ। ওই এলাকার পুলিশকে এই ব্যাপারে পদক্ষেপ করতে বলেছে তারা। স্থানীয় পুলিশ এক্স (সাবেক টুইটার)-এ তার জবাব দিয়ে জানিয়েছে, যথাযথ পদক্ষেপ করা হবে। পোষ্যদের নিয়ে কাজ করে, এমন একটি সংগঠন তাদের ওয়েবসাইটে জানিয়েছে, মদ্যপান করলে কুকুরের কী কী ক্ষতি হতে পারে। সেখানে জানানো হয়েছে, মদকে বিপাক করতে পারে না কুকুরের যকৃৎ। মানুষের মতো তাদের শরীরেও এর প্রভাবে বিষক্রিয়া হতে পারে। মদ্যপান করলে কুকুরের শ্বাসকষ্ট, ক্লান্তিভাব দেখা দিতে পারে। শরীরের তাপমাত্রা অত্যধিক নেমে যেতে পারে। কুকুরের শাবকের ক্ষেত্রে তা মারাত্মক হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dog Whiskey
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE