Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Mulayam Singh Yadav

Mulayam Singh Yadav: মুলায়মের পুত্রবধূ কি বিজেপিতে?

অপর্ণা মুলায়ম সিংহ যাদবের ছোট ছেলে প্রতীক যাদবের স্ত্রী। প্রতীক মুলায়মের দ্বিতীয় স্ত্রী সাধনা যাদবের প্রাক্তন স্বামীর সন্তান।

অপর্ণা যাদব।

অপর্ণা যাদব।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২২ ০৭:১৯
Share: Save:

ওবিসি নেতাদের দলত্যাগের জবাবে কি বিজেপি মুলায়ম সিংহ যাদবের পরিবারে ভাঙন ধরাতে চলেছে?

উত্তরপ্রদেশের রাজনীতিতে এই নিয়ে জল্পনা উস্কে দিয়ে ফের খবরে অপর্ণা যাদব। মুলায়ম সিংহ যাদবের পুত্রবধূ। একের পর এক বিজেপির ওবিসি নেতা যখন দল ছেড়ে এসপি-তে যোগ দিয়েছেন, তখন অপর্ণা বিজেপিতে যোগ দিতে চলেছেন বলে জল্পনা তুঙ্গে উঠেছে। বিজেপি সূত্রের খবর, অপর্ণার সঙ্গে ইতিমধ্যেই বিজেপি নেতাদের কথা হয়েছে।তিনি যোগ দিলে বিজেপির মহিলা মোর্চায় গুরুত্বপূর্ণ দায়িত্ব দেওয়া হবে। তবে তাঁকে প্রার্থী করা হবে কি না, তা এখনও স্পষ্ট নয়। বিজেপির মুখপাত্রেরা কেউ এ নিয়ে মুখ খুলতে চাইছেন না। তবে সকলেরই বক্তব্য, অপর্ণা বিজেপিতে এলে তাঁকে স্বাগত জানানো হবে।

অপর্ণা মুলায়ম সিংহ যাদবের ছোট ছেলে প্রতীক যাদবের স্ত্রী। প্রতীক মুলায়মের দ্বিতীয় স্ত্রী সাধনা যাদবের প্রাক্তন স্বামীর সন্তান। মুলায়ম সাধনাকে বিয়ে করার পরে প্রতীককেও নিজের সন্তানের পরিচয় দেন। সামাজিক কাজকর্মে সক্রিয় অপর্ণা ২০১৭-তে এসপি-র হয়ে লখনউ ক্যান্টনমেন্ট আসনে প্রার্থী হয়েছিলেন। কিন্তু রীতা বহুগুণা জোশীর কাছে হেরে যান। তার পরে তিনি নিজের গোশালায় যোগী আদিত্যনাথকে আমন্ত্রণ জানিয়েছিলেন। গত বছর রামমন্দিরের জন্য ১১ লক্ষ টাকা দান করেছেন। বিজেপি মুলায়মের বিরুদ্ধে মুখ্যমন্ত্রী থাকাকালীন করসেবকদের উপরে গুলি চালানোর নির্দেশ দেওয়ার অভিযোগ তোলে। অপর্ণার যুক্তি ছিল, পরিবারের সিদ্ধান্তের দায়িত্ব তিনি নেবেন না। নতুন প্রজন্মের সকলের রামভক্ত হওয়া উচিত
বলেও অপর্ণা মন্তব্য করেন। রাজনৈতিক পর্যবেক্ষকেরা মনে করছেন, অপর্ণাকে এ বার সম্ভবত এসপি আর লখনউ ক্যান্টনমেন্ট থেকে প্রার্থী করবে না। সে কারণেই তিনি বিজেপির দিকে পা বাড়িয়ে এসপি নেতৃত্বের উপরে চাপ তৈরির চেষ্টা করতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mulayam Singh Yadav Samajwadi Party BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE