Advertisement
১৩ জুলাই ২০২৪

রোজগার বাড়াতে প্রস্তাব রঘুরামের

লোকসভা ভোটে কী কী প্রতিশ্রুতি জনতার সামনে মেলে ধরবেন রাহুল, তার জন্য অনেক আগেই একগুচ্ছ কমিটি তৈরি করে ফেলেছেন কংগ্রেস সভাপতি।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০১৯ ০৪:৩৮
Share: Save:

নরেন্দ্র মোদীর মতো বছরে ২ কোটি রোজগারের কোনও ‘ফাঁপা’ প্রতিশ্রুতি দিতে চান না রাহুল গাঁধী। কিন্তু রোজগার কী পথে বাড়ানো যায়, তার উপায় বাতলে দিয়েছেন রিজার্ভ ব্যাঙ্কের প্রাক্তন গভর্নর রঘুরাম রাজন।

লোকসভা ভোটে কী কী প্রতিশ্রুতি জনতার সামনে মেলে ধরবেন রাহুল, তার জন্য অনেক আগেই একগুচ্ছ কমিটি তৈরি করে ফেলেছেন কংগ্রেস সভাপতি। রাহুল বার বার বলেছেন, যুবকদের রোজগার বাড়ানো আর কৃষকদের দুরবস্থা দূর করাই তাঁর পাখির চোখ। কংগ্রেস সূত্রের মতে, ইস্তাহার কমিটির সদস্য ও রাহুলের প্রবাসী ভারতীয় কমিটির প্রধান স্যাম পিত্রোদার সঙ্গে রঘুরামের কথা হয়েছে। আর অসংগঠিত ক্ষেত্রে কী ভাবে রোজগার বাড়ানো যায়, তা নিয়ে রঘুরাম একটি নোট পাঠিয়েছেন পিত্রোদার কাছে। ইস্তাহার কমিটির কাছে অবশ্য এখনও এই নোট এসে পৌঁছয়নি। কিন্তু ফেব্রুয়ারি মাস থেকে রাহুল শুধু রোজগার বাড়ানো নিয়ে দেশের নানা প্রান্তে ‘টাউন হল’ কর্মসূচিতে যোগ দেবেন।

কংগ্রেস সূত্রের মতে, তার মানে এই নয় রঘুরাম এখনই সরাসরি কংগ্রেসে যোগ দেবেন। কিন্তু তাঁর মতামতকে কংগ্রেস গুরুত্ব দিতে চাইছে। রাহুল গাঁধীর দলের মতে, রঘুরাম নানা বিষয়ে মোদী সরকারের ঘোরতর সমালোচনা করেছেন। নোটবন্দি নিয়ে আপত্তি তো তুলেইছেন। তার উপরে সম্প্রতি ঋণখেলাপিদের বিরুদ্ধে রঘুরাম কোনও তালিকা পাঠিয়েছিলেন কি না, আর পাঠালেও তার বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হয়েছিল কি না, তার উত্তরও এড়িয়ে গিয়েছে প্রধানমন্ত্রী সচিবলায়। পীযূষ গয়ালের মতো মন্ত্রী রঘুরামের ‘রাজনৈতিক উচ্চাশা’ আছে বলেও কটাক্ষ করেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Income Raghuram Rajan Congress Suggestion
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE