Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Opposition Leaders

Jantar Mantar: দিল্লির যন্তরমন্তরে কৃষকদের মঞ্চে মোদী বিরোধী জোট, কৃষি আইন প্রত্যাহারে দাবি রাহুলের

শুক্রবার সকালে ১৪টি বিরোধী দলের নেতা বৈঠকে বসেন। সেখানেই সিদ্ধান্ত হয় কৃষকদের সমর্থনে একজোট হয়ে দাঁড়াবে বিরোধী দলগুলি।

যন্তর মন্তরে রাহুল গাঁধী-সহ বিরোধী দলের নেতারা। ছবি: পিটিআই।

যন্তর মন্তরে রাহুল গাঁধী-সহ বিরোধী দলের নেতারা। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২১ ১৪:৪২
Share: Save:

কৃষি আইন নিয়ে সরকারের বিরুদ্ধে আন্দোলনের ঝাঁঝ বাড়াতে দিল্লির যন্তরমন্তরে কৃষকদের আন্দোলনে যোগ দিল কংগ্রেস-সহ বিরোধী দলগুলি। দুপুর ১টা নাগাদ রাহুল গাঁধী-সহ বিরোধী দলের নেতারা সেখানে পৌঁছে প্ল্যাকার্ড হাতে প্রতিবাদ জানান। রাহুল বলেন, “আজ সব বিরোধী দল এক সঙ্গে কেন্দ্রের কালা কানুনের বিরুদ্ধে একজোট হয়েছি। সংসদে কী হচ্ছে আপনারা জানেন। পেগাসাস নিয়ে আলোচনা চাইলেও সরকার তা করতে চাইছে না। কৃষকদের পুরো সমর্থন দিতে এখানে একজোট হয়ে এসেছি আমরা।”

কৃষি আইন নিয়ে দীর্ঘ দিন ধরেই সরকারের বিরুদ্ধে সরব হচ্ছে বিরোধী দলগুলি। লাগাতার আন্দোলন চালিয়ে যাচ্ছেন কৃষকরা। দফায় দফায় বৈঠকের পরও কোনও সমাধান সূত্র মেলেনি। এ বার কৃষকদের পাশে দাঁড়িয়ে, তাঁদের আন্দোলনে শামিল হয়ে সরকারের বিরুদ্ধে কড়া বার্তা দিতে চাইল বিরোধী দলগুলি।

শুক্রবার সকালে ১৪টি বিরোধী দলের নেতা বৈঠকে বসেন। সেখানেই সিদ্ধান্ত হয় কৃষকদের সমর্থনে একজোট হয়ে দাঁড়াবে বিরোধী দলগুলি। তাঁদের সঙ্গে আন্দোলনে শামিল হবে। তার পরই দুপুরে যন্তরমন্তরে গিয়ে প্রতিবাদ শুরু করেন বিরোধীরা। তবে যন্তরমন্তরে যাননি তৃণমূল এবং আম আদমি পার্টির প্রতিনিধিরা। ‘কালা কানুন বন্ধ কর, পেগাসাস পে যাচ কর’— যন্তরমন্তর থেকে এই স্লোগান তোলেন বিরোধী দলের নেতারা। একই সঙ্গে কৃষি আইন বাতিলের দাবি জানান তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Protest Opposition Leaders Jantar Mantar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE