Advertisement
১১ মে ২০২৪
Rahul Gandhi

Rahul Gandhi: প্রশ্নোত্তরে দীপাবলি উদযাপন রাহুলের

শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের একটি দল শুক্রবার রাহুলের সঙ্গে দেখা করতে আসে। তাঁদের সঙ্গে আলাপচারিতা ও খাওয়া-দাওয়া করেই দীপাবলি কাটান তিনি।

রাহুল গাঁধী।

রাহুল গাঁধী। ছবি পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২১ ১০:৩৫
Share: Save:

প্রশ্ন ছিল, ভারতের প্রধানমন্ত্রী হলে সবচেয়ে প্রথম কোন কাজটি করবেন? ছোলে বাটুরে খাওয়ার ফাঁকে উত্তর এল, ‘মহিলাদের সংরক্ষণের ব্যবস্থা।’। শুক্রবার প্রাক্তন কংগ্রেস প্রেসিডেন্ট রাহুল গাঁধীর বাসভবনে শুক্রবার দীপাবলি উদযাপন ছিল এরকমই টুকরো-টুকরো কথোপকথন ও প্রশ্নোত্তরে পূর্ণ। সঙ্গতে ছিল ছোলে-বাটুরে ও কুলফি।

২০২১ সালের গোড়ার দিকে তামিলনাড়ুরতে প্রচারের সময় কন্যাকুমারী জেলার মুলাগুমুদুর সেন্ট জোসেফ হায়ার সেকেন্ডারি স্কুলে পরিদর্শনে গিয়েছিলেন রাহুল। সেখানেই তাঁর পুশ-আপের ভিডিয়ো ভাইরাল হয়েছিল সমাজ মাধ্যমে। সেই স্কুল থেকেই শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের একটি দল শুক্রবার তাঁর সঙ্গে দেখা করতে আসে। তাঁদের সঙ্গে আলাপচারিতা ও খাওয়া-দাওয়া করেই দীপাবলি কাটান তিনি। সেখানেই চলে প্রশ্নোত্তর পর্ব। প্রধানমন্ত্রী হলে কী হবেন, এই প্রশ্নের পরেই তাঁকে জিজ্ঞাসা করা হয়, তাঁর সন্তান হলে তাদের তিনি কী শিক্ষা দেবেন? তাঁর উত্তরে রাহুল বলেন, সকলের আগে তিনি তাঁর সন্তানদের নম্র হতে বলবেন। কারণ নম্রতা থেকেই আসে পরিস্থিতি অনুধাবন করার ক্ষমতা।

টুইটারে এই কথোপকথনের ভিডিয়োও শেয়ার করেছেন রাহুল। এক মিনিট দীর্ঘ ওই ভিডিয়োয় দেখা যাচ্ছে এই সব প্রশ্নের পাশাপাশি কৃষক আন্দোলনে রাহুল ও প্রিয়ঙ্কার সমর্থনকে সাধুবাদ জানিয়েছেন সেন্ট জোসেফের শিক্ষক ও পড়ুয়ার দল। প্রিয়ঙ্কা গাঁধী বঢরাকেও দেখা গিয়েছে তাঁদেরকে দীপাবলীর শুভেচ্ছা জানাতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE