Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Telangana Assembly Election 2023

‘কেসিআর, ওয়েইসির সঙ্গে গোপন বোঝাপড়া করেছে বিজেপি’, তেলঙ্গানায় ভোট প্রচারে অভিযোগ রাহুলের

আগামী ৩০ নভেম্বর তেলঙ্গানা বিধানসভার ১১৯টি আসনেই এক দফায় ভোটগ্রহণ হবে। গণনা আগামী ৩ ডিসেম্বর দেশের অন্য চার রাজ্য— মধ্যপ্রদেশ, ছত্তীসগঢ়, রাজস্থান এবং মিজ়োরামের সঙ্গে।

Rahul Gandhi and Priyanka Gandhi

তেলঙ্গানায় প্রচারে রাহুল এবং প্রিয়ঙ্কা। ছবি পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
হায়দরাবাদ শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৩ ২৩:২৪
Share: Save:

তেলঙ্গানার ভোটের প্রচারের গিয়ে সে রাজ্যের মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও (কেসিআর) এবং ‘অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন’ (মিম)-এর প্রধান আসাদউদ্দিন ওয়েইসির সঙ্গে বিজেপির গোপন যোগাযোগের অভিযোগ তুললেন রাহুল গান্ধী। তাঁর অভিযোগ কংগ্রেসকে ক্ষমতা থেকে দূরে রাখতেই কেসিআরের দল ভারত রাষ্ট্র সমিতি এবং মিম গোপনে বিজেপির সঙ্গে বোঝাপড়া করেছে।

আগামী ৩০ নভেম্বর তেলঙ্গানা বিধানসভার ১১৯টি আসনেই এক দফায় ভোটগ্রহণ হবে। গণনা আগামী ৩ ডিসেম্বর দেশের অন্য চার রাজ্য— মধ্যপ্রদেশ, ছত্তীসগঢ়, রাজস্থান এবং মিজ়োরামের সঙ্গে। বোন প্রিয়ঙ্কাকে সঙ্গে নিয়ে বুধবার আনুষ্ঠানিক ভাবে দক্ষিণ ভারতের ও রাজ্যে দলের প্রচারের সূচনা করেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল। দিল্লি থেকে বিমান রাজধানী হায়দরাবাদে পৌঁছে কপ্টারে মুলুগু যান রাহুল-প্রিয়ঙ্কা, সেখানকার ঐতিহাসিক রামাপা মন্দিরে বিগ্রহ দর্শনের পরে জনসভা থেকে কংগ্রেসের প্রচার কর্মসূচি ‘বিজয়াভেরী যাত্রা’র সূচনা করেন তাঁরা।

জনসভায় রাহুল বলেন, ‘‘কংগ্রেসের উত্থানে ভয় পেয়ে বিআরএস, মিম, বিজেপি এক হয়েছে। বিজেপি নিজেরা জিততে পারবে না বুঝে গোপনে বিআরএসকে সাহায্য করছে। কিন্তু তারা আমাদের জয় রুখতে পারবে না।’’ রাহুলের এই মন্তব্যের পরেই প্রতিক্রিয়া জানান মিম প্রধান তথা হায়দরাবাদের সাংসদ তথা আসাদউদ্দিন। হায়দরাবাদের অলিগলিতে মোটরবাইক চড়ে জনসংযোগের জন্য পরিচিত ওই নেতা কংগ্রেসেকে খোঁচা দিয়ে বলেন, ‘‘এখনও আমার বাইকে একটি আসন ফাঁকা রয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress Telangana Rahul Gandhi Priyanka Gandhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE