Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Train Accident in Rajasthan

সুপারফাস্ট ট্রেনের সঙ্গে মালবাহী ট্রেনের সংঘর্ষ, লাইনচ্যুত ইঞ্জিন, চারটি কোচ, আহত একাধিক যাত্রী

রাজস্থানের অজমেরে মাদার স্টেশনে পৌঁছনোর মুখে একটি মালবাহী ট্রেনের সঙ্গে ধাক্কা লাগে ট্রেনটির। সংঘর্ষের ফলে ট্রেনের চারটি কোচ লাইনচ্যুত হয়ে যায়। লাইন থেকে ছিটকে যায় ট্রেনের ইঞ্জিনও।

রাজস্থানে লাইনচ্যুত ট্রেন।

রাজস্থানে লাইনচ্যুত ট্রেন। —ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৪ ০৯:৪৬
Share: Save:

মধ্যরাতে সুপারফাস্ট ট্রেনের সঙ্গে মালবাহী ট্রেনের ধাক্কা রাজস্থানে। সংঘর্ষের ফলে লাইনচ্যুত হয়ে পড়ে সুপারফাস্ট ট্রেনের চারটি কোচ এবং ইঞ্জিন। হতাহতের কোনও খবর নেই। তবে একাধিক যাত্রী এই ঘটনায় আহত হয়েছেন বলে স্থানীয় সূত্রে খবর। রবিবার রাত ১টা নাগাদ রাজস্থানের অজমেরে মাদার স্টেশনের কাছে এই দুর্ঘটনাটি ঘটে।

গুজরাতের সবরমতী থেকে থেকে উত্তরপ্রদেশের আগরার দিকে যাচ্ছিল সবরমতী-আগরা সুপারফাস্ট ট্রেন। রাজস্থানের অজমেরে মাদার স্টেশনে পৌঁছনোর মুখে একটি মালবাহী ট্রেনের সঙ্গে ধাক্কা লাগে ট্রেনটির। সংঘর্ষের ফলে ট্রেনের চারটি কোচ লাইনচ্যুত হয়ে যায়। লাইন থেকে ছিটকে যায় ট্রেনের ইঞ্জিনও।

সুপারফাস্ট ট্রেনের এক যাত্রী জানান, যে সময় ঘটনাটি ঘটেছে সেই সময় ট্রেনের অধিকাংশ যাত্রীই ঘুমিয়ে ছিলেন। হঠাৎ জোর শব্দে সকলের ঘুম ভেঙে যায়। তীব্র শব্দ পাওয়ার পর ঘটনাস্থলে ছুটে যান রেলকর্মী এবং স্থানীয়েরা। কিছু ক্ষণের মধ্যে উদ্ধারকারী দলও গিয়ে পৌঁছয় ঘটনাস্থলে। যাত্রীদের দুর্ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়। এই ঘটনায় কেউ নিহত না হলেও আহত হয়েছেন একাধিক যাত্রী। তাঁদের উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

লাইনের উপর থেকে সুপারফাস্ট ট্রেনের কোচগুলি সরানোর ব্যবস্থা করা হচ্ছে। এই দুর্ঘটনার ফলে ট্রেন চলাচল সামান্য বিঘ্নিত হয়েছে বলে স্থানীয় সূত্রে খবর। নর্থ-ওয়েস্টার্ন রেলওয়ের সিপিআরও শশী কিরণ এই ঘটনা প্রসঙ্গে বলেন, ‘‘সবরমতী-আগরা ১২৫৪৮ সুপারফাস্ট ট্রেনটি সবরমতী থেকে আগরার দিকে যাচ্ছিল। ট্রেনটি রাজস্থানের অজমেরের মাদার সিগন্যালের কাছে পৌঁছলে মালবাহী ট্রেনের সঙ্গে ধাক্কা লাগে। ট্রেনের ইঞ্জিনের পাশাপাশি চারটি কোচ লাইনচ্যুত হয়ে যায়। এই দুর্ঘটনায় কারও প্রাণহানি হয়নি। কয়েক জন যাত্রী সামান্য চোট পেয়েছেন। তাঁদের চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rajasthan Gujarat agra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE