Advertisement
০১ মে ২০২৪
Electric Kettle In Train

চলন্ত ট্রেনে বৈদ্যুতিক কেটলি চালিয়ে ফেললেন যাত্রী, অভিযোগ পেয়েই কী পদক্ষেপ করল রেল?

লেহ্‌র বাসিন্দা বছর ছত্রিশের এক যুবক মহাবোধি এক্সপ্রেসে চেপে গয়া থেকে নয়াদিল্লি যাচ্ছিলেন। এসি কামরার মোবাইল চার্জিং পয়েন্টে বৈদ্যুতিক কেটলি চালান তিনি।

Rail takes action against a man who plugs kettle in train’s mobile charging point

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৪ ১১:৪৫
Share: Save:

চলন্ত ট্রেনের ভিতর মোবাইলের চার্জিং পয়েন্টে প্লাগ লাগিয়ে বৈদ্যুতিক কেটলি চালিয়েছিলেন এক যাত্রী। অভিযোগ পাওয়ার পরেই সেই যাত্রীকে আটক করে রেল সুরক্ষা বাহিনী (আরপিএফ)। বিষয়টিকে খুব একটা লঘু ভাবে নেননি রেল কর্তৃপক্ষও। রেলওয়ে আইনের ১৪৪ (১) ধারায় নিরাপত্তাবিধি লঙ্ঘনের অভিযোগে গ্রেফতার করা হয় অভিযুক্ত যাত্রীকে। তাঁকে আদালতে পেশ করা হলে বিচারক ১০০০ টাকা জরিমানা দেওয়ার নির্দেশ দেন এবং এই ধরনের কাজ করা থেকে বিরত থাকতে বলেন।

লেহ্‌র বাসিন্দা বছর ছত্রিশের এক যুবক মহাবোধি এক্সপ্রেসে চেপে গয়া থেকে নয়াদিল্লি যাচ্ছিলেন। একটি সংবাদপত্রের প্রতিবেদন অনুযায়ী, তৃতীয় শ্রেণির এসি কামরার একটি প্লাগ পয়েন্টে বৈদ্যুতিক কেটলি চালিয়ে দেন ওই যুবক। খবর যায় আরপিএফ-এর কাছে। ধরা পড়ার পর ওই যাত্রী সাফাই দিয়ে জানান, প্রচণ্ড ঠান্ডায় হাত-পা জমে গিয়েছিল। তাই শীত কাটাতে তিনি জল গরম করছিলেন।

রেলের বক্তব্য, ওই যাত্রীর দায়িত্বজ্ঞানহীন আচরণের জন্য এসি কামরায় শর্ট সার্কিট পর্যন্ত হতে পারত। এর আগে ট্রেনের মধ্যেই আগুন জ্বালানোর অভিযোগে আলিগড়ে গ্রেফতার করা হয়েছিল দুই যুবককে। পরে জরিমানা নিয়ে তাঁদের ছেড়ে দেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE