Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Bombay high Court

Bombay High Court: কামরায় মহিলা যাত্রী, প্রকাশ্যে মূত্রত্যাগ টিটিই-র! অদ্ভুত শাস্তি দিল হাই কোর্ট

এক মহিলা যাত্রীর সামনে ট্রেনের কামরায় প্রস্রাব করেন এক টিটিই। সেই ছবি ভাইরাল হয়ে যায়। এফআইআর দায়ের হয়। মামলা ওঠে বম্বে হাই কোর্টে।

টিটি-র কাজকে অমার্জনীয় অপরাধ বলে বম্বে হাই কোর্ট।

টিটি-র কাজকে অমার্জনীয় অপরাধ বলে বম্বে হাই কোর্ট। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৫ জুন ২০২২ ১২:২৯
Share: Save:

দূরপাল্লার ট্রেন চলছে। তখন মধ্যরাত। জল পড়ার শব্দ শুনে কামরার দরজার দিকে উঁকি দিতেই চক্ষু চড়কগাছ মহিলা যাত্রীর। দেখলেন সর্বসমক্ষে প্রস্রাব করছেন ট্রেনের টিকিট পরীক্ষক। ততক্ষণে অন্য যাত্রীরাও উঠে পড়েছেন। অভিযোগ দায়ের হয় ওই টিটিই-র বিরুদ্ধে। মঙ্গলবার ওই মামলায় অভিযুক্তকে ‘অদ্ভুত’ শাস্তি দিল বম্বে হাই কোর্ট।

ওই টিটিই-র অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেছে বম্বে হাই কোর্ট। তবে তাঁকে ২৫ হাজার টাকা জরিমানা করেছেন বিচারপতি ভারতী ডাংরে। নির্দেশ, ওই টাকা দিয়ে ঠাণে রেল স্টেশনে একটি ‘ওয়াটার কুলার’ যন্ত্র বসাবেন টিটিই।

বম্বে হাই কোর্টের পর্যবেক্ষণ, রেলের কর্মী হয়ে ট্রেনে যে কাজ করেছেন অভিযুক্ত তা অমার্জনীয় অপরাধ। তবে এর জন্য তাঁকে জেলে যেতে হবে না। কিন্তু অপরাধের শাস্তি পেতেই হবে। এর পর বিচারপতি ডাংরে জানান, আগামী চার সপ্তাহের মধ্যে ওই টিটিই-কে ২৫ হাজার টাকা দিতে হবে। এবং ওই টাকায় তিন মাসের মধ্যে ঠাণে স্টেশনে একটি পানীয় জল ঠান্ডা রাখার মেশিন বসাতে হবে।

প্রসঙ্গত, যাত্রীরা ওই টিটিই-র ভিডিয়ো করেছিলেন ঘটনার সময়। তাঁদের অভিযোগের ভিত্তিতে রেলওয়ে পুলিশ একটি এফআইআর দায়ের করে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE