Advertisement
০৩ মার্চ ২০২৪
Rajasthan BJP

‘রাস্তার ধারের আমিষ দোকান বন্ধ করুন’, রাজস্থানে ক্ষমতা দখলের পরেই পুলিশকে নির্দেশ বিজেপি বিধায়কের

রাস্তার ধারের সব আমিষের দোকান বন্ধ করে দেওয়ার নিদান দিলেন নবনির্বাচিত বিজেপি বিধায়ক বালমুকুন্দ আচার্য। রাজস্থান বিধানসভা নির্বাচনে জয়পুরের হাওয়ামহল আসনে প্রার্থী হয়েছিলেন বালমুকুন্দ। জিতেওছেন।

Rajasthan BJP MLA orders to shut down roadside non-veg stalls after Assembly poll win

রাজস্থানের নবনির্বাচিত বিজেপি বিধায়ক বালমুকুন্দ আচার্য। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২৩ ০৯:৩৮
Share: Save:

রাজস্থান বিধানসভা নির্বাচনে নিরঙ্কুশ গরিষ্ঠতা নিয়ে জয়লাভ করেছে দল। আর তার পরেই রাস্তার ধারের সব আমিষের দোকান বন্ধ করে দেওয়ার নিদান দিলেন নবনির্বাচিত বিজেপি বিধায়ক বালমুকুন্দ আচার্য। রাজস্থান বিধানসভা নির্বাচনে জয়পুরের হাওয়ামহল আসনে প্রার্থী হয়েছিলেন বালমুকুন্দ। জিতেওছেন। জয়লাভের এক দিন পরেই, অর্থাৎ সোমবার পুলিশকে রাস্তার ধারে ধারে বসা আমিষ দোকানগুলি বন্ধ করে দেওয়ার নির্দেশ দিলেন তিনি।

সোমবার এক উচ্চপদস্থ পুলিশ আধিকারিকের সঙ্গে কথা বলার সময় বালমুকন্দকে বলতে শোনা যায়, ‘‘রাস্তায় কি প্রকাশ্যে আমিষ বিক্রি করা যায়? হ্যাঁ বা না উত্তর দিন। রাস্তার পাশের সব আমিষ দোকান অবিলম্বে বন্ধ করা উচিত। আমি সন্ধ্যায় আপনার কাছ থেকে রিপোর্ট নেব।’’ ইতিমধ্যেই এই ঘটনার একটি ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ভিডিয়োটি নিয়ে ইতিমধ্যেই হইচইও পড়ে গিয়েছে।

ভাইরাল হওয়া ওই ভিডিয়ো নিয়ে প্রতিক্রিয়া করেছেন ‘অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন’ (মিম) প্রধান আসাদউদ্দিন ওয়েইসি। বালমুকুন্দের নির্দেশকে ‘অন্যায়’ বলে মন্তব্য করে তিনি বলেন, ‘‘কেউ আমিষের দোকান বন্ধ করতে পারবে না। কেউ যদি আমিষ খাবারের স্টল বসাতে চায়, তাহলে কেউ কী ভাবে তাঁকে থামাতে পারেন?’’

প্রসঙ্গত, রাজস্থান বিধানসভা নির্বাচনে বিজেপি ১১৫টি আসন জিতেছে। কংগ্রেস জিতেছে ৬৯টি আসন। হাওয়ামহল কেন্দ্রে কংগ্রেসের আরআর তিওয়ারিকে ৬০০ ভোটে হারিয়ে জয়লাভ করেছেন বালমুকুন্দ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE