Advertisement
০২ মে ২০২৪
Rape

ধর্ষণ করে বানানো হল ভিডিয়োও, অভিযুক্ত রাজস্থানের কংগ্রেস বিধায়কের ভাইপো

এই ঘটনাটি নিয়ে রাজ্য রাজনীতিতে শোরগোল পড়তেই বিধায়ক বাবুলাল দাবি করেন, এটি সম্পূর্ণ রাজনৈতিক ষড়যন্ত্র। তাঁর ভাবমূর্তিকে নষ্ট করতেই এ ভাবে নাম জড়িয়ে দেওয়া হচ্ছে।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
জয়পুর শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২৩ ১২:৫১
Share: Save:

রাজস্থানে এক কংগ্রেস বিধায়কের ভাইপোর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ উঠল। শুধু ধর্ষণই নয়, সেই ঘটনার ভিডিয়োও বানানো হয় বলে অভিযোগ। ধর্ষণের অভিযোগে বিধায়কের ভাইপোকে গ্রেফতার করেছে পুলিশ।

অভিযুক্তের নাম বীরেন্দ্র। স্থানীয়দের দাবি, তিনি বিধায়ক বাবুলাল বাইরওয়ার ভাইপো। তাঁর ব্যক্তিগত সহকারী হিসাবে কাজ করেন। এক মহিলাকে স্বাস্থ্য দফতরে কাজ দেওয়ার নামে বীরেন্দ্র ধর্ষণ করেন বলে অভিযোগ। দিন কয়েক আগেই বিধায়কের ভাইপোর বিরুদ্ধে মামলা রুজু হয়েছে। অবশেষে শনিবার তাঁকে গ্রেফতার করেছে পুলিশ।

নির্যাতিতা পুলিশের কাছে জানিয়েছেন, বীরেন্দ্রর সঙ্গে তাঁর স্বামীর আগে থেকেই পরিচয় ছিল। তাই মাঝেমধ্যেই তাঁদের বাড়িতে যাতায়াত করতেন। বীরেন্দ্র তাঁকে স্বাস্থ্য দফতরে কাজ পাইয়ে দেওয়ার প্রলোভন দেখান। সেই অছিলায় তাঁকে ধর্ষণ করেন। এমনকি সেই ঘটনার ভিডিয়োও করেন।

নির্যাতিতার আরও অভিযোগ, ঘটনাটি কাউকে জানালে তাঁকে প্রাণে মেরে ফেলারও হুমকি দেন বীরেন্দ্র, শুধু তাই-ই নয়, ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে দেওয়া হবে বলেও শাসান। তিনি বিষয়টি স্বামীর কাছে জানান। তার পরই মহিলার স্বামীর সঙ্গে বীরেন্দ্রর ঝামেলা শুরু হয়। অভিযোগ, সেই সময় মহিলার স্বামীকেও বেধড়ক মারধর করেন বীরেন্দ্র। মহিলার অভিযোগের ভিত্তিতে বীরেন্দ্রর বিরুদ্ধে ধর্ষণ-সহ একাধিক ধারায় মামলা রুজু হয়।

এই ঘটনাটি নিয়ে রাজ্য রাজনীতিতে শোরগোল পড়তেই বিধায়ক বাবুলাল দাবি করেন, এটি সম্পূর্ণ রাজনৈতিক ষড়যন্ত্র। তাঁর ভাবমূর্তিকে নষ্ট করতেই এ ভাবে নাম জড়িয়ে দেওয়া হচ্ছে। বিধায়কের দাবি, তাঁর ভাইপোর সঙ্গে এক ব্যক্তির হাতাহাতি হয়েছে মাত্র, কিন্তু সেই ঘটনাকে ধর্ষণ বলে সাজানো হয়েছে।

ঘটনাচক্রে, ঘুষকাণ্ডে শনিবারই জয়পুরের মেয়র মুনেশ গুর্জরকে বরখাস্ত করেছে রাজস্থান সরকার। তাঁর স্বামীর বিরুদ্ধে দু’লক্ষ টাকার ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছে। হাতেনাতে ধরাও পড়েন তিনি। বিষয়টি নিয়ে বিরোধীদের প্রশ্নের মুখে পড়তেই মেয়রের বিরুদ্ধে পদক্ষেপ করে রাজ্য সরকার। সেই ঘটনার পর এ বার কংগ্রেস বিধায়কের ভাইপোর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ ওঠায় রাজ্য কংগ্রেসের আরও অস্বস্তি বাড়ল বলে মনে করছেন অনেকেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rape Rajasthan Congress MLA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE