Advertisement
১৬ মে ২০২৪
Tourist Stuck At Rollercoaster

২০০ ফুট উঁচুতে আচমকা বিকল রোলারকোস্টার, শেষে সিঁড়ি বেয়ে নামলেন আতঙ্কিত পর্যটকেরা

ভয়ানক এই ঘটনাটি ঘটেছে আমেরিকার ওয়াহোর স্যানডাস্কির বিনোদন পার্ক সিডার পয়েন্টে। এই পার্কে ম্যাগনাম এক্সএল-২০০ নামে দুশো ফুটেরও বেশি উঁচু একটি রোলারকোস্টার রয়েছে।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২৩ ১১:৫৩
Share: Save:

২০০ ফুট উঁচুতে গিয়ে আচমকাই বিকল হয়ে গেল রোলারকোস্টার। পর্যটকদের নিয়ে ৯০ ডিগ্রি কোণে ঝুলছিল রেকটি। আতঙ্কে চিৎকার করছিলেন পর্যটকরা। শেষমেশ বহু ক্ষণের চেষ্টায় তাঁদের উদ্ধার করা হয়। রোলারকাস্টারের পাশে থাকা সিঁড়ি দিয়ে নামিয়ে আনা হয় পর্যটকদের।

ভয়ানক এই ঘটনাটি ঘটেছে আমেরিকার ওয়াহোর স্যানডাস্কির বিনোদন পার্ক সিডার পয়েন্টে। এই পার্কে ম্যাগনাম এক্সএল-২০০ নামে দুশো ফুটেরও বেশি উঁচু একটি রোলারকোস্টার রয়েছে। এত উচ্চতার জন্য গিনেজ় বুকে রেকর্ডও রয়েছে এই রোলারকোস্টারের। ফলে স্বাভাবিক ভাবেই এই রোলারকোস্টারের জনপ্রিয়তা অনেক বেশি। সিডার পয়েন্ট-এর ওয়েবসাইট বলছে, এই রোলারকোস্টারটি ১৯৮৯ সালে চালু করা হয়। এটি সবচেয়ে দ্রুত এবং খাড়াই রোলারকোস্টার।

সিডার পয়েন্ট সূত্রে খবর, এই ঘটনায় কোনও পর্যটক আহত হননি। পার্কের কর্মীরাই যাত্রীদের নিরাপদে নীচে নামিয়ে আনেন। এই ঘটনার পর কয়েক দিন বন্ধ রাখা হয় ওই রোলারকোস্টার। পার্ক কর্তৃপক্ষের দাবি, যান্ত্রিক সমস্যার কারণে এই ঘটনা ঘটেছে। তবে আর কোনও কারণ আছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

দিন কয়েক আগে ঠিক একই রকম ঘটনা ঘটেছিল ব্রিটেনের একটি বিনোদন পার্কে। চলতে চলতেই হঠাৎ মাঝপথে আটকে গিয়েছিল রোলারকোস্টার। ৭২ ফুট উঁচুতে সেই রোলারকোস্টারে আটকে ছিলেন পর্যটকরা। শেষমেশ বেশ কিছু ক্ষণের চেষ্টায় দড়ি বেঁধে পর্যটকদের নীচে নামানো হয়। ইংল্যান্ডের সাউথএন্ডে সমুদ্রের ধারে ‘অ্যাডভেঞ্চার আইল্যান্ড’ নামে একটি জনপ্রিয় রিসর্ট রয়েছে। সেখানে ‘দ্য রেজ’ নামে রোলারকোস্টারটি বেশ জনপ্রিয়। সেখানেই এই ঘটনা ঘটেছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rollercoaster USA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE