Advertisement
২২ এপ্রিল ২০২৪
Rajasthan Hospital

ভুল গ্রুপের রক্ত দেওয়ায় মৃত্যু যুবকের, রাজস্থানে সরকারি হাসপাতালে গাফিলতির অভিযোগ

পুলিশ সূত্রে খবর, মৃত যুবকের নাম সচিন শর্মা। সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হওয়ায় তাঁকে সাওয়ার মান সিংহ হাসপাতালের ট্রমা কেয়ার সেন্টারে ভর্তি করানো হয়েছিল।

মৃত যুবক সচিন শর্মা। ছবি: সংগৃহীত।

মৃত যুবক সচিন শর্মা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৫৪
Share: Save:

ভুল গ্রুপের রক্ত দেওয়ায় এক যুবকের মৃত্যু হল রাজস্থানের সরকারি হাসপাতালে। আর এই ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে রাজধানী জয়পুরে। সাওয়াই মান সিংহ হাসপাতালের ঘটনা। যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

পুলিশ সূত্রে খবর, মৃত যুবকের নাম সচিন শর্মা। বান্দিকুই শহরের বাসিন্দা ছিলেন। সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হওয়ায় তাঁকে সাওয়ার মান সিংহ হাসপাতালের ট্রমা কেয়ার সেন্টারে ভর্তি করানো হয়েছিল। চিকিৎসার সময় সচিনের রক্তের প্রয়োজন হয়। তাঁর রক্তের গ্রুপ ছিল ‘এবি’। অভিযোগ, সেই সময় এক ওয়ার্ড বয় ‘এবি’ গ্রুপের বদলে ‘ও’ গ্রুপের রক্ত দেন।

রক্ত দেওয়ার পরই সচিন অসুস্থ হয়ে পড়েন। তাঁর কিডনিতে সমস্যা দেখা দেয়। তার পরই মৃত্যু হয় তাঁর। সচিনের মৃত্যুতে হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলেছে তাঁর পরিবার। হাসপাতালের সামনে বিক্ষোভ দেখান তাঁরা। দোষীদের উপযুক্ত শাস্তির দাবিও তোলেন তাঁরা।

হাসপাতাল সুপার আঁচল শর্মা জানিয়েছেন, বিষয়টি তিনি শুনেছেন। ঠিক কী হয়েছিল তা খতিয়ে দেখা হবে। পাশাপাশি বিভাগীয় তদন্তও চালানো হবে। একটি কমিটিও গঠন করা হয়েছে। সেই কমিটির রিপোর্টের ভিত্তিতে পরবর্তী পদক্ষেপ স্থির করা হবে বলে জানিয়েছেন হাসপাতাল সুপার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rajasthan Hospital Blood group
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE