Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Rajasthan

Minister on rape: পুরুষের রাজ্য রাজস্থান, তাই আমরা ধর্ষণে এক নম্বর! ‘গর্বিত’ ঘোষণা সে রাজ্যের মন্ত্রীর

বিজেপি-র এক মুখপাত্র বিধানসভায় দাঁড়িয়ে রাজস্থানের মন্ত্রীর এহেন মন্তব্য সম্বলিত ভিডিয়ো টুইট করেছেন। যা নিয়ে তোলপাড় পড়ে গিয়েছে। বিজেপি সরাসরি কংগ্রেসকে আক্রমণ করে প্রশ্ন তুলেছে, এটাই কি কংগ্রেসের সংস্কৃতি? কী বলবেন প্রিয়ঙ্কা গাঁধী? 

রাজস্থানের পরিষদীয় মন্ত্রী শান্তি ধারিওয়াল।

রাজস্থানের পরিষদীয় মন্ত্রী শান্তি ধারিওয়াল। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
জয়পুর শেষ আপডেট: ১০ মার্চ ২০২২ ০৯:৩১
Share: Save:

মঙ্গলবার ছিল আন্তর্জাতিক নারী দিবস। নারী মুক্তির স্লোগান, ছবিতে ছেয়ে ছিল নেটমাধ্যম। তার পর ২৪ ঘণ্টাও কাটল না। পুরুষতান্ত্রিকতার আগমার্কা বিজ্ঞাপন বেরিয়ে এল। তাও যেখানে সেখানে নয়, খাস বিধানসভায়। গর্বে বুক ফুলিয়ে মন্ত্রী বললেন, ‘‘রাজস্থান পুরুষের রাজ্য, তাই ধর্ষণে এক নম্বর!’’ মন্ত্রীর মন্তব্য নিয়ে নিন্দা, সমালোচনার ঝড় উঠেছে।

বুধবার রাজস্থানের বিধানসভা অধিবেশন চলছিল। সভায় বলতে ওঠেন অশোক গহলৌত মন্ত্রিসভার অন্যতম সদস্য তথা পরিষদীয় মন্ত্রী শান্তি ধারিওয়াল। মন্ত্রীমশাই বলেন, ‘‘আমরা ধর্ষণের মামলায় এক নম্বরে। এতে কোনও সন্দেহই নেই। কেন আমরা ধর্ষণে এগিয়ে? কারণ, রাজস্থান পুরুষের রাজ্য (মর্দো কা প্রদেশ)।’’

বিজেপি-র এক মুখপাত্র বিধানসভায় দাঁড়িয়ে রাজস্থানের মন্ত্রীর এহেন মন্তব্য সম্বলিত ভিডিয়ো টুইট করেছেন। যা নিয়ে তোলপাড় পড়ে গিয়েছে। বিজেপি সরাসরি কংগ্রেসকে আক্রমণ করে প্রশ্ন তুলেছে, এটাই কি কংগ্রেসের সংস্কৃতি? কী বলবেন প্রিয়ঙ্কা গাঁধী? মন্তব্যের তীব্র নিন্দা করেছেন জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা ভরদ্বাজ। তাঁর অভিযোগ, এই মন্তব্যের মাধ্যমে ধারিওয়াল আসলে ধর্ষণকেই আইনি ও সামাজিক স্বীকৃতি দিতে চাইছেন।

ভিডিয়োয় দেখা যাচ্ছে মন্ত্রীর মন্তব্য শুনে হেসে গড়িয়ে পড়ছেন কেউ কেউ। বিধানসভায় দাঁড়িয়ে এক জন নির্বাচিত জনপ্রতিনিধির এই মন্তব্যের প্রেক্ষিতে নিন্দা, সমালোচনার ঝড় উঠেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rajasthan Congress rape
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE