Advertisement
২৫ জুলাই ২০২৪

অমরনাথে সুরক্ষা দেখবেন রাজনাথ

সব ঠিক থাকলে আগামী ৩ জুলাই অমরনাথ পর্যন্ত যাবেন রাজনাথ।

রাজনাথ সিংহ। —ফাইল চিত্র।

রাজনাথ সিংহ। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ জুন ২০১৮ ০৫:১৫
Share: Save:

লোকসভার আগে শেষ অমরনাথ যাত্রা এটিই। জঙ্গি হামলার আশঙ্কা রয়েছে। তাই আজ থেকে শুরু হওয়া অমরনাথ যাত্রার সুরক্ষা ব্যবস্থা খতিয়ে দেখতে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহকে অমরনাথ যাওয়ার নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী। সব ঠিক থাকলে আগামী ৩ জুলাই অমরনাথ পর্যন্ত যাবেন রাজনাথ।

মেহবুবা মুফতির সঙ্গে সদ্য বিচ্ছেদ হয়েছে বিজেপির। রাজ্যে রাজ্যপালের শাসন। এই পরিস্থিতিতে সামান্য বিচ্যুতি হলে তার দায় যে কেন্দ্রের উপরে পড়বে তা বুঝতে পারছেন নরেন্দ্র মোদী-অমিত শাহেরা। তাই ঝুঁকি নিতে নারাজ কেন্দ্র। রোজ সকালে হামলার আশঙ্কা খতিয়ে দেখে তবেই কনভয় ছাড়ার সিদ্ধান্ত নিতে বলা হয়েছে স্থানীয় প্রশাসনকে। সামান্য আশঙ্কা থাকলে বাতিল করতে বলা হয়েছে সে দিনের যাত্রা।

যাত্রীদের নিরাপত্তা সুনিশ্চিত করতে নিয়োগ করা হয়েছে বাড়তি ২৪ হাজার জওয়ান। তাতেও হামলার আশঙ্কা উড়িয়ে দিচ্ছেন না গোয়েন্দারা।

আরও পড়ুন: নিখোঁজ শিশুর দেহ উদ্ধার সিধাইয়ে, জনতা-পুলিশ খণ্ডযুদ্ধ

গত বছর কনভয় থেকে দলছুট গুজরাতের একটি বাসে হামলা চালিয়েছিল জঙ্গিরা। তাতে মারা যান বেশ কয়েক জন তীর্থযাত্রী। ওই বাসটি যে কনভয়ে নেই সে বিষয়ে ধারণাই ছিল না স্থানীয় প্রশাসনের। সেই বিষয়টি মাথায় রেখে যাত্রাপথে চলা প্রতিটি বাস ও গাড়িতে ‘চিপ’ বসানো হয়েছে। যাতে একটি স্থান থেকে ছেড়ে যাওয়া সবক’টি গাড়িই গন্তব্যস্থলে পৌঁছল কি না তা জানা যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rajnath singh Amarnath
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE