×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১২ মে ২০২১ ই-পেপার

‘ব্যথা লাগেনি’, কোভিড টিকা নিয়ে বললেন রতন টাটা

সংবাদসংস্থা
নয়াদিল্লি ১৩ মার্চ ২০২১ ১৯:১৪
রতন টাটা।

রতন টাটা।

কোভিড টিকা নিলেন টাটা গ্রুপের চেয়ারম্যান রতন টাটা। শনিবার টিকার প্রথম ডোজ নিলেন তিনি। টিকা নেওয়ার পরে তিনি জানিয়েছেন, একটুও ব্যথা লাগেনি তাঁর।

শনিবার সকালে টুইটারে রতন টাটা লেখেন, ‘আজ আমার কোভিড টিকার প্রথম ডোজ নিলাম। খুব সহজেই টিকা নিয়েছি। একটুও ব্যথা লাগেনি। আমি আশা করছি খুব তাড়াতাড়ি সবাই টিকা পেয়ে নিজেদের সুরক্ষিত করে ফেলতে পারবেন’।

গত ১৬ জানুয়ারি থেকে ভারতে টিকাকরণ শুরু হয়েছে। প্রথম পর্যায়ে স্বাস্থ্যকর্মী ও জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদের টিকা দেওয়া হয়েছে। তার পর গত ১ মার্চ থেকে ৬০ বছরের বেশি বয়সি ও ৪৫ বছরের বেশী বয়সি যাঁদের মধ্যে কো-মর্বি়ডিটি রয়েছে তাঁদের টিকাকরণ চলছে। প্রথম দিনই দিল্লির এমস (অল ইন্ডিয়া ইন্সটিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস)–এ গিয়ে টিকা নেন প্রধানমন্ত্রী। এ বার টিকা নিলেন রতন টাটা।

Advertisement

১২ মার্চ পর্যন্ত দেশে ২ কোটি ৮২ লক্ষ ১৮ হাজার ৪৫৭ জনকে টিকা দেওয়া হয়েছে। তার মধ্যে শুক্রবার ২০ লক্ষ ৫৩ হাজার ৫৩৭ জনকে দেওয়া হয়েছে কোভিড টিকা।

ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)- সূত্রে জানা গিয়েছে ১২ মার্চ পর্যন্ত ভারতে মোট ২২ কোটি ৫৮ লক্ষ ৩৯ হাজার ২৭৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে শুধুমাত্র শুক্রবার ৮ লক্ষ ৪০ হাজার ৬৩৫ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

Advertisement