Advertisement
৩০ এপ্রিল ২০২৪
RBI

রিজার্ভ ব্যাঙ্ক-সহ তিন ব্যাঙ্কের দফতর উড়িয়ে দেওয়ার হুমকি! দু’টি দাবি, ‘না মানলেই অ্যাকশন’

হুমকি ইমেলে বলা হয়েছে, সব মিলিয়ে ১১টি বোমা হামলার পরিকল্পনা করা হয়েছে। মঙ্গলবারই ওই হামলা হবে। এমনকি, কোথায় কোথায় হামলা হবে তার বিশদও জানিয়েছেন হুমকিদাতা।

ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২৩ ১৮:১৬
Share: Save:

দেশের কেন্দ্রীয় ব্যাঙ্ক-সহ মোট তিনটি ব্যাঙ্কের দফতরে বোমা হামলার হুমকি! আরবিআই দফতরে পাঠানো একটি ইমেলে ওই হুমকি দেওয়া হয়েছে। সেই সঙ্গে নির্দিষ্ট করে জানানো হয়েছে দু’টি দাবিও। ইমেলে স্পষ্ট করে বলে দেওয়া হয়েছে, ওই দাবি না মানলেই নেওয়া হবে ‘অ্যাকশন’।

মঙ্গলবার দেশের কেন্দ্রীয় ব্যাঙ্ক রিজার্ভ ব্যাঙ্কের মুম্বইয়ের সদর দফতরে আসে ওই হুমকি ইমেল। হুমকিদাতা সেখানে স্পষ্ট জানিয়েছেন, তাঁর দু’টি দাবির কথা। ইমেলে লেখা হয়েছে, অবিলম্বে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনকে পদত্যাগ করতে হবে। সেই সঙ্গে ইস্তফা দিতে হবে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গভর্নর শক্তিকান্ত দাসকেও।

হুমকি ইমেলে বলা হয়েছে, সব মিলিয়ে ১১টি বোমা হামলার পরিকল্পনা করা হয়েছে। মঙ্গলবারই ওই হামলা হবে। এমনকি, কোথায় কোথায় হামলা হবে তার বিশদও জানিয়েছেন হুমকিদাতা। সবই মুম্বইয়ের বিভিন্ন ব্যাঙ্কের দফতরে।

ওই ইমেলের কথা পুলিশকে জানানোর পরেই সতর্ক হয় মুম্বই পুলিশ। ইমেলে লেখা প্রতিটি জায়গায় তল্লাশি অভিযান চালানো হয়। কিন্তু প্রত্যেকটি এলাকায় তল্লাশি চালিয়েও কিছু পাওয়া যায়নি বলে মুম্বই পুলিশ সূত্রে খবর।

যে ইমেল আইডি থেকে ওই হুমকি এসেছিল, সেটি হল ‘খিলাফত ডট ইন্ডিয়া অ্যাট জিমেল ডট কম’। আপাতত এই ইমেল আইডির নামেই মুম্বইয়ের এমআরএ মার্গ থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

মুম্বই পুলিশ সূত্রে জানানো হয়েছে, মঙ্গলবার দুপুর দেড়টা থেকে বোমা হামলার হুমকি দেওয়া হলেও সন্ধ্যা পর্যন্ত কোনও রকম হামলা বা বিস্ফোরণের খবর পাওয়া যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

RBI Bomb Threat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE