Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Arnab Goswami

‘গোপন তথ্য ফাঁস করা  হয়েছিল অর্ণবের কাছে’

এই অপরাধমূলক ষড়যন্ত্রের জেরে টিআরপি-র নিরিখে এক নম্বরে ‘উঠে আসে’ রিপাবলিক টিভি।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ জুন ২০২১ ০৬:৫৬
Share: Save:

টিআরপি কেলেঙ্কারি মামলার সাপ্লিমেন্টারি চার্জশিটে রিপাবলিক টিভি-র এডিটর-ইন-চিফ অর্ণব গোস্বামীর নাম উল্লেখ করা হয়েছে বলে গতকালই জানিয়েছে মুম্বই পুলিশ। এ বার ক্রাইম ব্রাঞ্চ সূত্রে জানানো হল, ব্রডকাস্ট অডিয়েন্স রিসার্চ কাউন্সিল (বিএআরসি)-এর প্রাক্তন সিইও পার্থ দাশগুপ্তের সঙ্গে হোয়াটসঅ্যাপ কথোপকথনের কথা স্বীকার করে নিয়েছেন অর্ণব। চার্জশিটে উল্লেখ রয়েছে বিষয়টির। ব্যক্তিগত সম্পর্কের খাতিরে পার্থ অর্ণবের কাছে বিএআরসি-র গোপন তথ্য ফাঁস করেছিলেন, কথোপকথন থেকে সেই ইঙ্গিত স্পষ্ট বলে জানাচ্ছেন তদন্তকারীরা। তাদের প্রধান প্রতিপক্ষ চ্যানেলের টিআরপি-র থেকে রিপাবলিক টিভির টিআরপি বেশি দেখাতে পার্থের সঙ্গে হাত মিলিয়েছিলেন অর্ণব। যার জেরে প্রতিপক্ষ চ্যানেলটিকে প্রায় ৪৩১ কোটি টাকার ক্ষতির মুখে পড়তে হয় বলে চার্জশিটে উল্লেখ করেছেন তদন্তকারীরা।

চার্জশিট অনুযায়ী, এই অপরাধমূলক ষড়যন্ত্রের জেরে টিআরপি-র নিরিখে এক নম্বরে ‘উঠে আসে’ রিপাবলিক টিভি। পুলিশের আরও দাবি, এই কাজের বদলে অর্ণবের কাছ থেকে মোটা অঙ্কের আর্থিক অনুদান নিয়েছিলেন পার্থ। তাঁদের কাছে এর একাধিক প্রমাণ রয়েছে বলে জানিয়েছেন তদন্তকারীরা। তা ছাড়া পার্থের বাড়ি থেকে উদ্ধার হওয়া গয়না এবং অন্যান্য দামি জিনিসের পরিমাণ সেই দিকেই ইঙ্গিত দিচ্ছে বলে দাবি তদন্তকারীদের।

টিআরপি বাড়ানোর লক্ষ্য পূরণ করতে গিয়ে রিপাবলিক টিভি টেলিকম রেগুলেটরি অথরিটি অব ইন্ডিয়া (টিআরএআই)-র বেঁধে দেওয়া নিয়মও ভেঙেছে বলে চার্জশিটে জানিয়েছে পুলিশ। বিষয়টি অর্ণবের তত্ত্বাবধানেই হয়েছে, দাবি তদন্তকারীদের। চ্যানেলটির সিওও প্রিয়া মুখোপাধ্যায়ের হোয়াটসঅ্যাপ কথোপকথনেও এর ইঙ্গিত মিলেছে। চার্জশিটে অভিযুক্ত হিসেবে রয়েছে প্রিয়ার নামও।

শুধু পার্থই নন, চ্যানেলের টিআরপি যাতে সবচেয়ে বেশি থাকে তা নিশ্চিত করতে সংশ্লিষ্ট মাধ্যমের সঙ্গে যুক্ত একাধিক ব্যক্তিকে অর্ণব ঘুষ দিয়েছেন বলে চার্জশিটে উল্লেখ করেছে মুম্বই পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arnab Goswami
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE