Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Rhino

রাস্তা পার হতে গিয়ে ট্রাকের ধাক্কায় ধরাশায়ী গণ্ডার, ভিডিয়ো পোস্ট করলেন অসমের মুখ্যমন্ত্রী

অসমের ধুবড়ি জেলার হলদিবাড়ির জঙ্গলের মধ্যে রয়েছে একটি রাস্তা। সেই রাস্তা পেরোতে গিয়েই বিপত্তি। ভিডিয়োতে দেখা গিয়েছে, রাস্তা দিয়ে ছুটে আসছে একটি ট্রাক।

ট্রাকের ধাক্কায় আহত সেই গণ্ডার।

ট্রাকের ধাক্কায় আহত সেই গণ্ডার। —ছবি টুইটার থেকে।

সংবাদ সংস্থা
গুয়াহাটি শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২২ ১৬:২২
Share: Save:

আবারও মানুষের রোষের শিকার নিরীহ পশু। রাস্তা পেরোতে গিয়ে ট্রাকের ধাক্কা খেল এক গণ্ডার। বড়সড় দুর্ঘটনার হাত থেকে বাঁচলেও জখম হয়েছে সে। অসমের হলদিবাড়ির এই ঘটনার ভিডিয়ো পোস্ট করেছেন মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। দেখে তীব্র সমালোচনা করেছেন সমাজমাধ্যম ব্যবহারকারীরা।

অসমের ধুবড়ি জেলার হলদিবাড়ির জঙ্গলের মধ্যে রয়েছে একটি রাস্তা। সেই রাস্তা পেরোতে গিয়েই বিপত্তি। ভিডিয়োতে দেখা গিয়েছে, রাস্তা দিয়ে ছুটে আসছে একটি ট্রাক। পার হতে গিয়ে ট্রাকের মুখে পড়ে গণ্ডারটি। ট্রাক যদিও না থেমে নির্বিকারে তাকে ধাক্কা মেরে চলে যায়। সামলাতে না পেরে পড়ে যায় গণ্ডারটি। তার পর কোনও মতে উঠে দাঁড়ানোর চেষ্টা করে। কিন্তু আঘাতের কারণে আবার পড়ে যায়। শেষে কোনও মতে উঠে জঙ্গলে ঢুকে যায় চারপেয়ে প্রাণীটি।

১০ সেকেন্ডের ভিডিয়ো পোস্ট করে হিমন্ত লিখেছেন, ‘‘গণ্ডার আমাদের বিশেষ বন্ধু। তাদের দায়রা কেউ লঙ্ঘন করতে চাইলে আমরা মানব না। হলদিবাড়ির ওই দুর্ভাগ্যজনক ঘটনার শিকার গণ্ডারটি বেঁচে গিয়েছে। ট্রাকটির থেকে জরিমানা আদায় করা হয়েছে। কাজিরাঙার প্রাণীদের বাঁচানোর জন্য আমরা ৩২ কিলোমিটার দীর্ঘ করিডর তৈরি নিয়ে ভাবনাচিন্তা করছি।’’

সমাজমাধ্যম ব্যবহারকারীদের অনেকে দাবি করেছেন, ওই চালকের সাজা হওয়া দরকার। জনৈক অভিযোগ করেছেন, ওই ৩২ কিলোমিটার দীর্ঘ করিডর তৈরি করতে গিয়ে অনেক গাছও কাটা হবে। যা কাম্য নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rhino Assam Poaching
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE