Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Lalu Prasad Yadav

Lalu Yadav: ভারতে গৃহযুদ্ধ শুরু হতে আর দেরি নেই, দাবি লালুপ্রসাদের

বিজেপির পাল্টা কটাক্ষ, এখন যাঁরা দুর্নীতির বিরুদ্ধে আন্দোলনের কথা বলছেন, তাঁরা নিজেরাই আষ্টেপৃষ্টে দুর্নীতিতে জড়িয়ে রয়েছেন।

বিজেপিকে তোপ লালুর।

বিজেপিকে তোপ লালুর। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ০৬ জুন ২০২২ ০৯:১৪
Share: Save:

কিছু দিন আগে জামিনে জেল থেকে ছাড়া পেয়েছেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদব। তবে এখনও মাঝেমধ্যেই তাঁর বাড়ি ও অফিসে তল্লাশি চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এই প্রেক্ষিতে বিজেপির দিকে তোপ দাগলেন লালু। দাবি করলেন, ভারত ক্রমশ গৃহযুদ্ধের দিকে এগিয়ে চলেছে।

রবিবার পটনায় ‘সম্পূর্ণ ক্রান্তি দিবস’ উপলক্ষে এক মঞ্চে উপস্থিত হয়েছিলেন বিজেপি, জেডিইউ এবং আরজেডি নেতারা। আরজেডি প্রধান লালুকে আমন্ত্রণ করা হলেও স্বাস্থ্যের কারণে তিনি যেতে পারেননি। তবে পাঠিয়েছেন একটি ভিডিয়ো বার্তা। সেখানে বেকারত্ব, মুদ্রাস্ফীতির মতো ইস্যুতে কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করেন লালু।

প্রথমে লোকনায়ক জয়প্রকাশ নারায়ণকে সম্মান জানিয়ে লালুর বক্তব্য, ৪৮ বছর আগে যে একনায়কতন্ত্রের বিরুদ্ধে আন্দোলনে নেমেছিলেন তাঁরা, দেশের সামনে আবারও সেই পরিস্থিতি হাজির হয়েছে। তাঁর কথায়, ‘‘দেশের ভ্রাতৃত্ব এবং একতা নষ্ট করতে চাইছে বিজেপি। যে ভাবে বিজেপি কাজ করছে, তাতে গৃহযুদ্ধের দিকে এগিয়ে চলছে ভারত।’’ লালুর আরও সংযোজন, ‘‘মুদ্রাস্ফীতি, বেকারত্ব এবং দুর্নীতির বিরুদ্ধে সবাইকে এক হতে হবে। সঙ্ঘবদ্ধ ভাবে লড়লেই আমরা জিতব।’’

বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রীর এই বক্তব্যের পাল্টা প্রতিক্রিয়া দিয়েছেন পটনা সাহিবের সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ। তাঁর কথায়, ‘‘দুর্নীতিমুক্ত নতুন বিহারের ডাক দিয়েছিলেন জয়প্রকাশ নারায়ণ। কিন্তু আজ যাঁরা দুর্নীতির বিরুদ্ধে আন্দোলনের কথা বলছেন, তাঁরা নিজেরাই আষ্টেপৃষ্টে দুর্নীতিতে জড়িয়ে আছেন।’’

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE