Advertisement
১৯ জুলাই ২০২৪
Narendra Modi

Narendra Modi: শতবর্ষে পা দেবেন হীরাবেন, গুজরাতে মোদীর মায়ের নামে রাস্তার নামকরণ

গাঁধীনগরের মূল শহরের কাছেই রায়সানে ছোট ছেলে পঙ্কজ মোদীর সঙ্গে থাকেন হীরাবেন। গাঁধীনগর পুরসভার আওতায় পড়ে ওই এলাকা।

মা হীরাবেনের সঙ্গে মোদী

মা হীরাবেনের সঙ্গে মোদী

সংবাদ সংস্থা
গাঁধীনগর শেষ আপডেট: ১৬ জুন ২০২২ ১৬:১৭
Share: Save:

১০০ বছরে পা দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মা হীরাবেন মোদী। সেই উপলক্ষে তাঁর নামে রাস্তার নামকরণের সিদ্ধান্ত নিল গুজরাতের গাঁধীনগর পুরসভা। আগামী শনিবার শতবর্ষে পা দিতে চলেছেন হীরাবেন। তার আগে বুধবার রায়সান এলাকার ৮০ মিটার লম্বা ওই রাস্তার নাম ‘পূজ্য হীরাবা মার্গ’ রাখা হল।

গাঁধীনগরের মূল শহরের কাছেই রায়সানে ছোট ছেলে পঙ্কজ মোদীর সঙ্গে থাকেন হীরাবেন। গাঁধীনগর পুরসভার আওতায় পড়ে ওই এলাকা। মেয়র হিতেশ মাকওয়ানা বলেন, ‘‘১০০-য় পা রাখছেন হীরাবা। তাই রায়সান এলাকার ওই রাস্তার নাম পূজ্য হীরা মার্গ রাখার সিদ্ধান্ত নিয়েছি আমরা। যাতে আগামী প্রজন্ম ওঁর জীবন থেকে শিক্ষা নিতে পারেন।’’

হীরাবেনের আর এক ছেলে প্রহ্লাদ মোদী বলেন, ‘‘শতবর্ষে পা রাখতে চলেছেন হীরাবা। তার জন্য নব চণ্ডী যজ্ঞ করতে চলেছি আমরা। হটকেশ্বর মন্দিরে সুন্দরকাণ্ড পাঠও রয়েছে। মন্দিরে বিশেষ সঙ্গীত সন্ধ্যার আয়োজনও করেছি।’’ শত ব্যস্ততার মধ্যেও সময় বার করে মায়ের শততম জন্মদিন উদ্‌যাপনে নিজের বাড়ি যেতে পারেন প্রধানমন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi gujrat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE