Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

তিন দিনে ২৩ ঘণ্টা, বঢরার জেরা চলবে

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি ১০ ফেব্রুয়ারি ২০১৯ ০১:৫৬
এনফোর্সমেন্ট ডিরেক্টরেট অফিসে রবার্ট বঢরা। ফাইল চিত্র।

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট অফিসে রবার্ট বঢরা। ফাইল চিত্র।

বুধবার ৬ ঘণ্টা। বৃহস্পতিবার ৯ ঘণ্টা। আর আজ টানা ৮ ঘণ্টা জেরা করা হল রবার্ট বঢরাকে। তিন দিনে মোট ২৩ ঘণ্টা। এনফোসর্মেন্ট ডিরেক্টরেট (ইডি) সূত্রে জানা গিয়েছে, লন্ডনে বেনামে সম্পত্তি কেনাবেচা ও অবৈধ আর্থিক লেনদেনের জন্য আগামী সোমবার ফের একপ্রস্ত জেরা করা হতে পারে বঢরাকে।

রাফাল দুর্নীতি নিয়ে রাহুল গাঁধী ও তাঁর দলের লাগাতার আক্রমণে বিজেপি অস্বস্তিতে পড়েছে। অগুস্তা চপার কেনা নিয়ে দুর্নীতিতে গাঁধী পরিবারের জামাই রবার্ট জড়িয়ে রয়েছেন— এই অভিযোগ তুলে পাল্টা সরব রয়েছে নরেন্দ্র মোদীর

দল। কংগ্রেস বলছে, বিজেপির প্রতিহিংসার রাজনীতি স্পষ্ট হয়ে উঠেছে। প্রিয়ঙ্কা গাঁধী মাঠে নামতেই আরও ভয় পেয়ে গিয়েছে বিজেপি। সেই কারণেই প্রিয়ঙ্কার স্বামী রবার্টকে নিশানা করা হচ্ছে।

Advertisement

আজ সকাল পৌনে ১১টা নাগাদ দিল্লিতে ইডির জামনগরের দফতরে যান বঢরা। শুরু হয় ম্যারাথন জেরা। লন্ডনে ১১০ কোটি টাকার বেনামি সম্পত্তি থাকা নিয়েই তাঁকে মূলত জেরা হচ্ছে। তাঁর সঙ্গে অস্ত্র দালাল সঞ্জয় ভাণ্ডারীর সঙ্গে যোগাযোগ নিয়েও তদন্ত চালাচ্ছে ইডি। প্রথম ও দ্বিতীয় দিনে জেরায় বঢরা তাঁর কাছে থাকা নথিপত্র ইডির কাছে পেশ করেছেন। ইডি সূত্র বলছে, বঢরা আজ তদন্তকারী অফিসারদের জানিয়েছেন, নতুন কোনও নথি পেলেই তিনি তা ইডিকে জানাবেন।

আরও পড়ুন: ও হাতি তো শুঁড় তোলা! বলছে মায়ার দল

ইডির পক্ষ থেকে দিল্লি আদালতকে জানানো হয়েছে, বঢরার নামে একাধিক সম্পত্তির খোঁজ পাওয়া গিয়েছে লন্ডনে। ২টি বাড়ি ও ৬টি ফ্ল্যাট ছাড়াও বেনামে আরও সম্পত্তি রয়েছে তাঁর। সম্পর্ক রয়েছে প্রতিরক্ষা বরাতের দালাল সঞ্জয় ভাণ্ডারীর সঙ্গেও। যদিও এ সব অভিযোগ মানতে চাননি প্রিয়ঙ্কার স্বামী।

আরও পড়ুন

Advertisement