Advertisement
০৭ মে ২০২৪
Kiren Rijiju

তাওয়াং নিরাপদ দাবি করতে ‘ভুল’ ছবি পোস্ট কেন্দ্রীয় মন্ত্রীর! গুরুতর অভিযোগ তুলল কংগ্রেস

রিজিজু বলেন, “রাহুল গান্ধী শুধু ভারতীয় সেনাকেই নয়, দেশের ছবিও খারাপ করছেন।” তিনি যে শুধু কংগ্রেসেরই সমস্যা, তা নয়, তিনি আসলে গোটা দেশের কাছে বিড়ম্বনার কারণ হয়ে উঠেছেন।

আইনমন্ত্রী কিরেণ রিজিজুর পোস্ট করা ছবি নিয়ে বিতর্ক।

আইনমন্ত্রী কিরেণ রিজিজুর পোস্ট করা ছবি নিয়ে বিতর্ক। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২২ ২২:১৩
Share: Save:

কেন্দ্রীয় আইনমন্ত্রী কিরেণ রিজিজুর পোস্ট করা তাওয়াংয়ের ছবি ঘিরে শুরু রাজনৈতিক চাপান-উতোর। কংগ্রেসের দাবি, সেনা জওয়ানদের সঙ্গে দাঁড়িয়ে যে ছবি রিজিজু পোস্ট করে তাওয়াংকে পুরোপুরি নিরাপদ বলে দেখাতে চেয়েছেন, সেই ছবিটি আসলে ২০১৯-এর। পুরনো ছবি দিয়ে মানুষকে ভুল বোঝাতে চাইছে মোদী সরকার, গুরুতর অভিযোগ তুলল কংগ্রেস।

অরুণাচলের সাম্প্রতিক ঘটনাবলি গোটা দেশে সাড়া ফেলে দিয়েছে। এই ঘটনায় মোদী সরকারের মনোভাবকে আক্রমণ করে কংগ্রেস নেতা রাহুল গান্ধী বিবৃতি দিয়েছেন। যেখানে তিনি দাবি করেছেন, চিন পুরোদস্তুর যুদ্ধ লাগাতে চাইছে, কিন্তু ভারত সরকার তা না দেখার ভান করছে। রাহুলের বিবৃতিকে দেশবিরোধী হিসাবে তুলে ধরার চেষ্টা করছে বিজেপি। কংগ্রেস সাংসদকে আক্রমণ করে রিজিজু বলেন, ‘‘রাহুল গান্ধী শুধু ভারতীয় সেনাকেই নয়, দেশের ছবিও খারাপ করছেন। তিনি যে শুধু কংগ্রেসেরই সমস্যা, তা নয়, তিনি আসলে গোটা দেশের কাছে বিড়ম্বনার কারণ হয়ে উঠেছেন। আমরা আমাদের সেনাকে নিয়ে গর্বিত।’’

এই প্রেক্ষাপটেই আইনমন্ত্রী কিরেণ রিজিজু একটি পোস্ট করেন। তাতে তিনি একটি ছবি দিয়ে লেখেন, ভারতীয় সেনার বীর জওয়ানদের মোতায়েন করার পর তাওয়াং এখন পুরোপুরি নিরাপদ। গোল বেঁধেছে সেই ছবি নিয়েই। কংগ্রেস নেতা জয়রাম রমেশ রিজিজুর ছবিটি পাল্টা রিটুইট করেছেন এবং খোঁচা দিয়ে লিখেছেন, ‘‘যত দূর মনে পড়ে, একই ছবি তিন বছর আগেও ব্যবহার করা হয়েছিল।’’ স্বাধীন ফ্যাক্টচেকারদের একটি অংশের দাবি, ২০১৯-এর ২৯ অক্টোবর রিজিজু এই জায়গারই একটি ছবি পোস্ট করেছিলেন।

বিজেপির তরফ থেকে অবশ্য ‘পুরনো’ ছবি পোস্ট করা নিয়ে ভিন্ন যুক্তি দেওয়া হচ্ছে। গেরুয়া শিবির বলছে, আইনমন্ত্রী কোথাও লেখেননি যে, তিনি এখন তাওয়াংয়ে রয়েছেন। তিনি পরিস্থিতির কথা তুলে ধরে ওই এলাকার একটি ছবি পোস্ট করেছেন মাত্র। যদিও এই যুক্তি মানতে রাজি নয় কংগ্রেস। সব মিলিয়ে তাওয়াংয়ে চিনা সেনার আগ্রাসন নিয়ে বিবাদে ব্যস্ত বিজেপি, কংগ্রেস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kiren Rijiju Rahul Gandhi BJP Congress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE